রোনালদোর নয়া রেকর্ড

0

ক্রিড়া ডেস্ক   ::   লা লিগায় খুব একটা সুবিধা করতে পারছেন না ক্রিস্টিয়ানো রোনালদো। এখন পর্যন্ত করেছেন মাত্র দুটি গোল। কিন্তু ইউরোপিয়ান চ্যাম্পিয়নস লিগে একের পর এক গোল করে চলেছেন এই পর্তুগিজ তারকা। গোল করার নতুন এক রেকর্ডও গড়ে ফেলেছেন তিনি।

রোনালদোর রেকর্ডের রাতে রিয়াল মাদ্রিদও বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে পেয়েছে ৩-২ গোলের নাটকীয় জয়। এবারের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের প্রতিটি ম্যাচেই গোল করেছেন রোনালদো। এই কীর্তি আগে করে দেখাতে পারেননি কোনো ফুটবলারই। গ্রুপ পর্বের ৬টি ম্যাচে এখন পর্যন্ত রোনালদো করেছেন ৯টি গোল।

চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুমে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছে রোনালদোর নাম। রোনালদোর রেকর্ড গড়ার রাতে রিয়াল মাদ্রিদ অবশ্য সহজ জয় পায়নি। জার্মানির অন্যতম সেরা ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জিততে বেশ কষ্টই করতে হয়েছে রিয়ালকে।

নিজেদের মাঠে অবশ্য শুরুতেই এগিয়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। ৮ ও ১২ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন বোর্জা মায়োরাল ও রোনালদো। প্রথমার্ধের শেষমুহূর্তে, ৪৩ মিনিটে একটি গোল শোধ করে দেন পিয়েরে এমরিকে আবামেয়াং।

দ্বিতীয়ার্ধের শুরুতে, ৪৮ মিনিটে আরও একটি গোল করে ম্যাচে সমতা ফেরান ডর্টমুন্ডের এই স্ট্রাইকার। ৮০ মিনিট পর্যন্ত ম্যাচে ছিল এই ২-২ গোলের সমতা। হয়তো ড্রয়ের শঙ্কাই করছিলেন রিয়ালের সমর্থকেরা। কিন্তু ৮১ মিনিটের মাথায় গোল করে রিয়ালের জয় নিশ্চিত করেন লুসাক ভারকুয়েজ।

৩-২ গোলের এই জয়ের পরও অবশ্য গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নকআউট পর্বে যেতে পারেনি রিয়াল মাদ্রিদ। ৬ ম্যাচ শেষে ১৩ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে রিয়াল। আর ৬ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ডের ক্লাব টটেনহাম।

সিটিজিনিউজ/আইএস  

Share.

Leave A Reply