১৩ ফেব্রুয়ারি থেকে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব

0
13

ক্রিড়া ডেস্ক   ::   শেষ হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমের গ্রুপ পর্বের খেলা। এবার অপেক্ষাটা নক আউট পর্বের জন্য। যেখানে জায়গা করে নিয়েছে ১৬টি দল। আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে রাউন্ড অব সিক্সটিনের ড্র। আর ম্যাচগুলো অনুষ্ঠিত হবে সামনের বছরের ১৩ ফেব্রুয়ারি থেকে।

লড়াইটা বোধ হয় সেরাদের সেরার! ৫৪ অ্যাসোসিয়েশন! ৭৯ দল! সেখান থেকে ৩২! তবে সংখ্যাটা এখন ১৬! সামনে নক আউটের লড়াই। তার আগে অপেক্ষাটা ইউরোপিয়ান ক্লাব ফুটবলের টপ সিক্সটিনের ড্র নিয়ে। চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনে এবার জয় জয়কার ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলোর।

গ্রুপ পর্বে খেলা পাঁচ দলের সবাই জায়গা করেছে নক আউট ফেজে। এর মধ্যে বর্তমান লিগ চ্যাম্পিয়ন চেলসি বাদে সিডেড হয়েছে বাকিদের সবাই। চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসর হতাশরই প্রতিচ্ছবি অ্যাতলেটিকো মাদ্রিদের। গেল তিন আসরে দুটি ফাইনাল খেলা রোহি ব্ল্যাঙ্কোরা এবার ছিটকে গেছে গ্রুপ পর্ব থেকেই।

বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ শীর্ষ ১৬ নিশ্চিত করলেও, সিডেড হতে পারেনি। প্রিমেরা ডিভিশন থেকে জায়গা পাওয়া অন্য দলটি সেভিয়া। ইতালিয়ান সিরি’ আ থেকে চ্যাম্পিয়ন্স লিগ দৌড়ে টিকে আছে দুটি দল। তবে সেখানেও রয়েছে চমক। চেলসিকে হটিয়ে গ্রুপ সি থেকে রোমা শীর্ষ স্থান দখলে নিলেও, গ্রুপ ডি এর এক নম্বর দল হতে ব্যর্থ হয়েছে রানার্স আপ য়্যুভেন্তাস।

ইতালিয়ান জায়ান্টদের সিডেড হতে বঞ্চিত করেছে স্প্যানিশ কিং বার্সেলোনা। নেইমারকে নিজেদের ডেরায় ভিড়িয়ে সময়টা দুর্দান্ত পার করছে পিএসজি। একই গ্রুপে থাকলেও তাদের সঙ্গে পেরে উঠেনি জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। যেভাবে এগিয়ে চলছে পারশিয়ানরা তাতে ইউসিএল জয়ের লালিত স্বপ্ন হয়ত তাদের ধরা দিতে পারে এ মৌসুমেই।

চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনে জায়গা করে নেয়া বাকি দলগুলো হলো বেসিকতাস, এফসি বাসেল, শাখতার দোনেৎসক ও পোর্তো। যেখানে সিডেড হয়ে চমক দেখিয়েছে তুরস্কের ব্ল্যাক ইগলরা। বিরীতে হতাশ করেছে বরুশিয়া ডর্টমুন্ড, মোনাকো আর নাপোলির মত বড় নামগুলো।

সিটিজিনিউজ/আইএস  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here