ডিএনডির প্রকল্প উদ্বোধন করলেন পানিসম্পদ মন্ত্রী

0 29

Get real time updates directly on you device, subscribe now.

নিউজ ডেস্ক  ::    ঢাকা–নারায়ণগঞ্জ ডেমরা (ডিএনডি) প্রকল্প বাস্তবায়নে সবার সহযোগিতা চেয়েছেন পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।তিনি বলেছেন, প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে যদি কারোর বাড়ি ঘর সরাতে হয় সেটাও করা হবে। তখন সবার সহযোগিতা প্রয়োজন হবে।

শুক্রবার বিকেলে সিদ্ধিরগঞ্জে ৫৫৮ কোটি টাকা ব্যয়ে ডিএনডি (দ্বিতীয় পর্যায়) প্রকল্প কাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ডিএনডি প্রকল্পের পুরো কাজ করবে সেনাবাহিনী।

সেনাবাহিনীর উপর আমাদের সম্পূর্ণ আস্থা আছে। আনিসুল ইসলাম মাহমুদ বলেন, এ প্রকল্প কাজে ঢাকা ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশন জড়িত।

এছাড়াও একটি বড় অংশের কাজ আছে এলজিইডির। তিনি বলেন, ইতোমধ্যে নারায়ণগঞ্জের ও ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে কথা হয়েছে। তারা কথা দিয়েছে সমান্তরালভাবে কাজ চলবে।

মন্ত্রী বলেন, ৫শ ৫৮ কোটি টাকার প্রকল্প হলেও এজন্য যদি আরো টাকার প্রয়োজন হয় সেটার ব্যবস্থা করা হবে। কারণ প্রধানমন্ত্রী খোদ এ বিষয়টা নিয়ে বেশ আন্তরিক। ৫৫৮ কোটি টাকা ব্যয়ে ডিএনডি প্রকল্পটি ৫৯ বর্গ কিলোমিটার এলাকার পানি নিষ্কাশন ব্যবস্থায় একটি স্থায়ী সমাধান আনবে।

প্রকল্পটি বাস্তবায়ন করবে সেনাবাহিনীর ২০ ইসিবি, ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড। এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবুল হোসেন বাবলা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সানজিদা খানম, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ নিজাম উদ্দিন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া, নাসিক প্যানেল মেয়র মতিউর রহমান মতি, কাউন্সিলর আরিফুল হক হাসান, ইফতেখার আলম খোকন, যুবলীগ নেতা মহসিন ভূঁইয়া।

এ ছাড়া প্রকেল্পর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইফতেখার আনিস, অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. তৌহিদ হোসেন, প্রকল্প পরিচালক (২০ ইসিবি) লে. কর্নেল মুহাম্মদ রোমিও নওরীণ খান ও উপ মহা পরিচালক লে. কর্নেল সরকার মো. ইকবাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.