বিশ্বকাপের উত্তেজনা কমে যাবে ইতালি না থাকায়: রোনালদো

0
63

ক্রিড়া ডেস্ক  ::   ৬১ বছরের পুরনো মর্যাদার ব্যালন ডি অর জিতে আনন্দে ভাসছেন রোনালদো। ক্যারিয়ারে ৭ বার এই পুরস্কার জিততে চান বলেও জানিয়েছেন তিনি। ক্লাব ফুটবলের পাশাপাশি এবার জাতীয় দল নিয়ে ভাবছেন পর্তুগিজ অধিনায়ক।

ইউরোর মত রাশিয়া বিশ্বকাপেও পর্তুগালকে সাফল্য উপহার দিতে চান রোনালদো। এবার বিশ্বকাপের প্লে অফ থেকেই বিদায় নিয়েছে ইতালি। আজ্জুরিরা না থাকায় বিশ্বকাপ কিছুটা হলেও আকর্ষণ হারাবে বলেও মনে করেন ৩২ বছর বয়সী এ তারকা।

রাতের অন্ধকার চিরে আইফেল টাওয়ারে আইকনিক সোনার বল হাতে ক্রিস্টিয়ানো রোনালদো। সোনালী আলো ছড়িয়ে পড়েছে সি আর সেভেনের চোখে মুখে। ফুটবল দুনিয়ার রাজা তিনি। পঞ্চমবারের মত ব্যালন ডি অর জিতে তাই উল্লসিত ক্রিস্টিয়ানো রোনালদো।

গেল এক দশক ধরেই ফুটবল বিশ্বের মর্যাদার সব পুরস্কার আধিপত্য লিওনেল মেসি ও রোনালদোর। ৬১ বছরের পুরনো এই পুরস্কারটা মেসিকে পেছনে ফেলে জিতে নেয়ায় আবেগটা একটু বেশিই ছুঁয়ে গেছে ৩২ বছর বয়সী এই তারকাকে। রোনালদো বলেন, “এ অর্জন সমর্থকদের জন্য। প্রতিবছর আমি সেরাটা দেয়ার চেষ্টা করি।

আর এর জন্য পুরস্কার পেলে দারুণ লাগে। আমি সত্যিই আনন্দিত। ভবিষ্যতে আরো পুরস্কার জিততে চাই।” ১৪ জুন থেকে রাশিয়ায় বসছে বিশ্বকাপ ফুটবলের মহাযজ্ঞ। ৩২টি দলের এই ফুটবল যুদ্ধ নিয়েই এবার যত ভাবনা রোনালদোর।

বি গ্রুপে পর্তুগালের প্রতিপক্ষ স্পেন, মরক্কো ও ইরান। ইউরোর মত বিশ্বকাপেও দলকে সাফল্য উপহার দিতে চান পর্তুগিজ অধিনায়ক। তিনি বলেন, “স্পেন বেশ কঠিন প্রতিপক্ষ। ওদের হারাতে পারলে অন্য ম্যাচগুলো কঠিন হবেনা আমাদের জন্য।

আসরে ভাল করতে সবটুকু দিয়ে লড়তে চাই।” ১৯৫৮ সালের পর এবারই বিশ্বকাপে নেই ইতালি। চারবারের চ্যাম্পিয়নরা না থাকায় বিশ্বকাপ কিছুটা হলেও রং হারাবে বলে মনে করেন রোনালদো।

তিনি বলেন, ‘ইতালি না থাকলে বিশ্বকাপের উত্তেজনাই কমে যাবে। বিশ্বকাপে ওরা অন্যতম সফল দল। ওরা না থাকায় খারাপ লাগছে।’ ১৫ জুন স্পেনের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে রোনালদোর দলের বিশ্বকাপ যাত্রা।

সিটিজিনিউজ/আইএস                  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here