আগামীতে আরও দারুন একটা রেকর্ড করবো : গেইল।

0
19

ক্রিড়া ডেস্ক   ::   আবার নিজেকে টি-টোয়েন্টির সেরা ব্যাটসম্যান বললেন ওয়েস্ট ইন্ডিজের মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল। রংপুর রাইডার্সের হয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জেতার পর গেইল বলেন, আই অ্যাম দ্য বেস্ট। হার্ডহিটার এই ব্যাটসম্যানের কল্যাণে এবার শিরোপা জিতেছে রংপুর।

দলকে নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশের সেরা খেলোয়াড় মাশরাফি বিন মুর্তজা। তাই তাঁকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাতে ভোলেননি গেইল। তিনি মাশরাফির অসাধারণ নেতৃত্বেরও প্রশংসা করেছেন। খেলা শেষে আগামী বছর বিপিএলে খেলতে আসবেন কি না প্রশ্ন করলে গেইল বলেন, ইনশাল্লাহ, আগামী বছরও আপনাদের বিনোদন দিতে আসব। এবার টুর্নামেন্ট ভালো হয়েছে। ভালো বলবেনই না বা কেন।

এবারের বিপিএলের প্লেয়ার অব ম্যাচ ও প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট যে গেছে তাঁর ঝুঁড়িতে। আজ মঙ্গলবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দারুণ আরেকটি রেকর্ড গড়েন গেইল। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে হার-না-মানা ১৪৬ রানের একটি ইনিংস খেলেন তিনি। যাতে রেকর্ড ১৮টি ছক্কার মার রয়েছে।

শুধু আন্তর্জাতিক ম্যাচেই নয়, যে কোনো ফ্র্যাঞ্চাইজ আসরেও এটি একটি রেকর্ড। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এদিন গেইল এতটাই বেপরোয়া ব্যাটিং করেছেন, কোনো বোলারই পার পায়নি তাঁর হাত থকে। তাঁর এই ইনিংসে যেন ছিল ছক্কার বৃষ্টি।

ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত বোলারদের একরকম শাসন করেছেন তিনি। শুধু তাই নয়, প্রথম ব্যাটসম্যান হিসেবে বিপিএলে ছক্কার সেঞ্চুরি করেছেন গেইল। ২৬ ইনিংসে তাঁর ছক্কার মার ১০৭টি। ৫৪ ইনিংসে ৪৭ ছক্কায় দুইয়ে সাব্বির রহমান।

গেইলের এই রেকর্ডের ওপর ভর করে তাঁর দল রংপুর রাইডার্স এদিন ফাইনালে গড়েছে বিশাল সংগ্রহ। নির্ধারিত ওভারে মাত্র এক উইকেট হারিয়ে গড়ে ২০৬ রানের বিশাল সংগ্রহ। এ ছাড়া হাফ সেঞ্চুরি করেন ব্রেন্ডন ম্যাককালাম।

৪৩ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন এই কিউই ব্যাটসম্যান। ম্যাককালাম রয়েসয়ে খেললেও গেইল ছিলেন বিধ্বংসী মেজাজে। ১৮ ছক্কায় ৬৯ বলে ১৪৬ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন।

সিটিজিনিউজ/আইএস  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here