ফ্ল্যাটব্লক নির্মাণে জেনেসিস-সাংবাদিক হাউজিং সোসাইটির মধ্যে চুক্তি

0
13

শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় নিবন্ধিত ১৭৩জন সদস্যের জন্য ফ্ল্যাটব্লক নির্মাণের সিদ্ধান্ত
শপিং মল, কমিউিনিটি সেন্টার এবং স্কুলের জন্য জায়গা রেখে নিবন্ধিত ১৭৩জন সদস্যের জন্য চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির ইজারাকৃত শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটি এলাকায় ফ্ল্যাট ব্লক নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় সমিতির দ্বিতীয় আবাসন প্রকল্প কল্পলোক মিডিয়া টাওয়ার নির্মাণে ডেভেলপার প্রতিষ্ঠান ’জেনেসিস হোল্ডিং এন্ড টেকনোলজিস’ এর সাথে সম্পাদিত মূল চুক্তির ৩৫ ধারা অনুসরন করে সালিশী আইন-২০০১ অনুসারে আইনী পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত সমিতির বিশেষ সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সমিতির সভাপতি স্বপন মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সম্পাদকীয় প্রতিবেদন উত্থাপন করেন সম্পাদক হাসান ফেরদৌস। এসময় উপস্থিত ছিলেন সমিতির কোষাধ্যক্ষ নুর উদ্দিন আহমেদ, ব্যবস্থাপনা কমিটির সদস্য মহসীন কাজী, মনঞ্জুরুল আলম মঞ্জু।

এতে আলোচনায় অংশ নেন দৈনিক জনকন্ঠের ব্যুরো প্রধান ও জৈষ্ঠ্য সাংবাদিক মোয়াজ্জেমুল হক, দৈনিক পূর্বকোণের স্বপন দত্ত, দৈনিক ইনকিলাবের ব্যুরো প্রধান শফিউল আলম, চট্টগ্রাম প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি কাজী আবুল মনসুর, দৈনিক ইত্তেফাকের সৈয়দ আব্দুল ওয়াজেদ প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিনিয়র সাংবাদিক মোস্তাক আহমেদ, পংকজ দস্তিদার, মাঈনুদ্দিন কাদেরী শওকত, আবু জাফর হায়দার, শামসুল হক হায়দরী, খোরশেদ আলম, আসিফ সিরাজ, নাজিমুদ্দিন শ্যামল, কামাল পারভেজ, ফরিদ উদ্দিন চৌধুরী, রাশেদ মাহমুদ, জি.এম শাহব উদ্দিন, আলোকময় তলাপাত্র, রাজেশ চক্রবর্তী, বিশ্বজিত বড়ুয়া, হামিদ উল্লাহ, খোরশেদ আলম শামীম. শাহরিয়ার হাসান, মোহাম্মদ ফারুক, ইয়াসিন হীরা, জামশেদ রেহমান চৌধুরী, দেব দুলাল ভৌমিক, তাজুল ইসলাম, নাসির উদ্দিন হায়দার, রোকসারুল ইসলাম প্রমুখ।

বিশেষ সাধারণ সভায় সমিতির জমি আত্মসাতের চেষ্টা, সম্পত্তি ধ্বংস এবং স্বার্থ বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে সুখময় চক্রবর্তী, শতদল বড়ুয়া এবং বাবুল কান্তি চক্রবর্তীর সদস্যপদ স্থগিতের সিদ্ধান্ত অনুমোদন করা হয়। সভায় ইজারা চুক্তি লংঘনের অভিযোগে সুখময় চক্রবর্তী, শতদল বড়ুয়া এবং বাবুল কান্তি চক্রবর্তীর নামে সমিতি থেকে বরাদ্দ দেয়া প্লটের ইজারা স্থায়ী ভাবে বাতিলের সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়।

পাশাপাশি ইজারাকৃত প্লটসমুহ উদ্ধার করে সমিতির নিয়ন্ত্রনে নিতে আইনী পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়।
বিশেষ সাধারণ সভায় সমিতির ইজারাকৃত শেরশাহ সাংবাদিক হাউজিং সোসাইটির নিরাপত্তা বৃদ্ধিসহ যে কোন ধরনের অপকর্মের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় শেরশাহ সাংবাদিক হাউজিং এলাকায় কবরস্থান ও মসজিদের জমি অবৈধভাবে বরাদ্দ নেয়া তপতী দাশ, তসলিমা খানম ও হোসেনে আরা বেগমসহ তিন প্লট কেলেংকারীর সাথে জড়িতদের বিরুদ্ধে সব ধরনের আইনি পদক্ষেপ গ্রহনের সিদ্ধান্ত নেয়া হয়।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here