র‌্যাম্প সংযোগে পূর্ণতা পেল এম এ মান্নান ফ্লাইওভার

0 73

Get real time updates directly on you device, subscribe now.

বন্দরনগরীর এম এ মান্নান ফ্লাইওভারে (বহদ্দারহাট ফ্লাইওভার) আরাকান সড়কমুখী একটি র‌্যাম্প যুক্ত করা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) দুপুরে ফ্লাইওভারের র‌্যাম্পটি যানচলাচলের জন্য খুলে দেওয়া হয়।

দুপুরে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান আবদুচ ছালাম র‌্যাম্পটির উদ্বোধন করেন।

তার দাবি, র‌্যাম্প সংযুক্তের মাধ্যমে এমএ মান্নান ফ্লাইওভার পূর্ণতা পেয়েছে। এটি ব্যবহার করে নগরীর মুরাদপুর থেকে আসা গাড়িগুলো চান্দগাঁও ও বহদ্দারহাট বাস টার্মিনালের দিকে একমুখী চলাচল করতে পারবে।

তিনি বলেন, র‌্যাম্প নির্মাণের সময় স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দারা অনেক দুর্ভোগে ছিলেন। আজ এ দুর্ভোগের অবসান হয়েছে। এখন থেকে শুধু বহদ্দারহাট ও চান্দগাঁওবাসী নয়, বৃহত্তর চট্টগ্রামের মানুষ বংশ পরম্পরায় এর সুফল ভোগ করতে পারবে।

সিডিএ সূত্র জানায়, যানজট নিরসনে সিডিএ নগরীর শুলকবহর থেকে বহদ্দারহাট পর্যন্ত এ ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ নেয়। ২০১০ সালের জানুয়ারিতে প্রধানমন্ত্রী ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

তবে ২০১২ সালের নভেম্বরে ফ্লাইওভারের গার্ডার ধসের ঘটনায় ১৪ জন নিহত হন। পরে নির্মাণ কাজের তদারকির দায়িত্ব পান বাংলাদেশ সেনাবাহিনী। নির্মাণ কাজ শেষে ২০১৩ সালের ১২ অক্টোবর ফ্লাইওভারের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর ফ্লাইওভারটি কার্যকর না হওয়ায় গত বছরের ডিসেম্বরে আরাকান সড়কমুখী র‌্যাম্প নির্মাণের উদ্যোগ নেয় সিডিএ।

৩২৬ মিটার দীর্ঘ ও ৬ দশমিক ৭ মিটার চওড়া র‌্যাম্প নির্মাণ করা হয়। যা শনিবার যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

র‌্যাম্প উদ্বোধনের সময় সিডিএ-এর বোর্ড সদস্য জসিম উদ্দিন, কেবিএম শাহজাহান, প্রধান প্রকৌশলী জসিম উদ্দিন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী হাসান বিন শামস, প্রকল্প পরিচালক মাহফুজুর রহমান, র‌্যাম্প নির্মাণকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সিটিজিনিউজ/এইচএম 

You might also like

Leave A Reply

Your email address will not be published.