খামভর্তি টাকা এনে জেলেভর্তি অভিভাবক ! কাল নগরীর সরকারি স্কুলে ভর্তিযুদ্ধ

0
16

হাকিম মোল্লা:  কাল ১৯ ডিসেম্বর থেকে চট্টগ্রাম নগরীর নয়টি সরকারি স্কুলে বিভিন্ন শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হবে। তবে পরীক্ষায় সন্তান টিকবেন এই ভরসায় না থেকে অভিভাবকদের দৌঁড়ঝাপ যে  ইতোমধ্যে শুরু হয়ে গেছে তার সক্রিয় প্রমাণ মিলেছে জনৈক শামসুল হকের কর্মকাণ্ডে।

ছেলেকে নগরীর একটি সরকারি স্কুলে ভর্তি করাতে চট্টগ্রামের জেলা প্রশাসককে খামে ভরে ৩০ হাজার টাকা ঘুষ দিতে গিয়ে এই ব্যক্তি গ্রেপ্তার হয়েছেন।

চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী রোববার দুপুরে নিজের কার্যালয় থেকে শামসুল হককে (৪৫) আটক করে কোতোয়ালি থানায় সোপর্দ করেন।

শামসুল নগরীর পাঁচলাইশ এলাকার বাসিন্দা। তিনি ব্যবসায়ী বললেও কীসের ব্যবসা করেন তা জানাতে পারেননি জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তারা।

জেলা প্রশাসকের স্টাফ অফিসার মো. রমিজ আলম  বলেন, শামসুল হক বেলা আড়াইটার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন। এ সময় তিনি নিজের ছেলেকে কলেজিয়েট স্কুলে ভর্তি করাতে চান বলে জানান।

“এক পর্যায়ে তিনি একটি খাম জেলা প্রশাসক মহোদয়ের দিকে এগিয়ে দেন। খামে কী আছে জানতে চাইলে তিনি বলেন, আপনার জন্য। খাম খুলে দেখা যায় সেখানে ৩০ হাজার টাকা।”

এরপর তাকে আটক করে কোতোয়ালি থানায় সোপর্দ করা হয় জানিয়ে রমিজ বলেন, তার বিরুদ্ধে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত মামলা করা হবে।

“পরে তিনি বলেছেন, নিজের ভুল বুঝতে পেরেছি, আমি অপরাধ করেছি।”

আগামী ১৯ ডিসেম্বর থেকে চট্টগ্রাম নগরীর নয়টি সরকারি স্কুলে বিভিন্ন শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হবে।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here