‘আমি মনে করিনা আমার বাবার মৃত্যু হয়েছে’ 

0
19

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমি মনে করিনা আমার বাবা এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী’র মৃত্যু হয়েছে। তাঁর স্বপ্ন-সাধনা চট্টগ্রামের উন্নয়ন। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাদের সকল নেতাকর্মীদের একসাথে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, ঐক্যবদ্ধ শক্তি ছাড়া কোনো জনকল্যাণমুখী কাজ করা যায় না। তাই কোনো রকম বিভেদ-বিভাজন আমার বাবার কাম্য ছিল না। তিনি সবসময় সত্যের সপক্ষে ছিলেন। তিনি আজ বিকেলে ৮নং শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে মরহুম মহিউদ্দিন চৌধুরী’র শোকসভায় প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, যে কোনো সময় যে কোনো পরিস্থিতিতে অনাকাঙিক্ষত ঘটনা ঘটতে পারে এবং মুক্তিযুদ্ধের চেতনা বিনাশী অপশক্তি সেই অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা তাদেরকে ঐক্যবদ্ধভাবে মোকাবেলার শক্তি অর্জনে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের বড় অবদান রয়েছে- এ কথাটি আমার বাবা বার বার বলতেন।

তিনি উল্লেখ করেন, চট্টগ্রামের জন্য মাননীয় প্রধানমন্ত্রী একাধিক মহাপ্রকল্প বাস্তবায়নের অনুমোদন দিয়েছেন। এই মহাপ্রকল্পগুলো যাতে সঠিকভাবে বাস্তবায়িত হয় এবং প্রকল্পের এক টাকাও নয়-ছয় না হয় সেদিকে আমাদের সতর্ক থাকতে হবে। তিনি তাঁর বাবার কুলখানি অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের জন্য আয়োজিত প্রার্থনা অনুষ্ঠানে উপচে পড়া ভিড়ে পদদলিত হয়ে ঝরে পড়া ১০টি প্রাণের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং তাদের পরিবারবর্গের প্রতি সমবেদনা প্রকাশ করেন। তিনি বলেন, আমি যারা নিহত-আহত হয়েছেন আমাদের পরিবারের সাধ্যমত তাদের পাশে থাকবো।

বিশেষ অতিথি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী’র মত একজন জনদরদী নেতা আর কখনো জন্ম হবে না। তাঁর জীবন ও কর্ম একজন রাজনৈতিকের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। তিনি সবসময় আমাদেরকে নিপীড়িত জনগণকে ভালোবাসার প্রেরণ দিতেন। এই নিপীড়িত জনতার মুক্তি অর্জিত হলেও মহিউদ্দিন চৌধুরী’র প্রতি সম্মান আমাদের যথার্থ হবে।

৮নং শুলকবহর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আতিকুর রহমান আতিকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শেখ সরওয়ার্দী’র সঞ্চালনায় অনুষ্ঠিত শোকসভায় বক্তব্য রাখেন আলহাজ্ব আহমেদুর রহমান সিদ্দিকী, সাবেক কাউন্সিলর মহানগর আওয়ামীলীগ নেতা আলহাজ্ব মামুনুর রশিদ মামুন, হাজী মো: ইয়াকুব, কে.বি.এম. শাহজাহান, কাউন্সিলর মোরশেদুল আলম, সেলিম আক্তার চৌধুরী, মমতাজুল হক রক্কু, শ্রমিক নেতা আবুল হোসেন আবু, হাসিনা জাফর, বোরহানুল হাসান চৌধুরী, সালেহীন, নুরুল আনোয়ার, মেজবাহ উদ্দিন নোবেল, আরশেদুল আলম বাচ্চু, হাবিবুর রহমান, এমরানুল হক, আজিজুর রহমান আজিজ, আবু নাছের চৌধুরী আজাদ, মো: ইলিয়াছ উদ্দিন, ফরহাদুল ইসলাম রিন্টু, গিয়াস উদ্দিন খান, মোহাম্মদ হোসেন, কফিল উদ্দিন খোকন, আকতার ফারুক, অহিদ চৌধুরী মুক্তি প্রমুখ।

সিটিজিনিউজ/এসএসইচ

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here