নিহতের পরিবারকে একলাখ করে ক্ষতিপূরণ দেওয়া হবে

0
13

নিউজ ডেস্ক  ::    চট্টগ্রামে কুলখানি অনুষ্ঠানে নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে দেবে সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর পরিবার। অন্যদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের স্বজনদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে।

আজ সোমবার চট্টগ্রামের সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পায়ে পিষ্ট হয়ে ১০ জন নিহত হন। একই ঘটনায় আহত হয়েছেন ২০ জন। আজ দুপুর ১২টার দিকে নগরীর জামাল খান রোডের রিমা কনভেনশন সেন্টারে ওই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনায় নিহত হয়েছেন লিটন দেব, রাহুল দাস, কৃষ্ণপদ দাস, প্রদীপ তালুকদার, সুধীর দাস, ঝন্টু দাস, অলক ভৌমিক, দীপংকর দাস ও আশীষ। একজনের নাম পাওয়া যায়নি। হতাহতদের দেখতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যান মহিউদ্দিন চৌধুরীর ছেলে মহিবুল হাসান চৌধুরী নওফেল।

পরে তিনি জানান, তাঁদের পরিবারের পক্ষ থেকে নিহতদের পরিবারের সদস্যদের হাতে এক লাখ টাকা করে তুলে দেওয়া হবে। এদিকে চট্টগ্রামের জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী জানিয়েছেন, নিহতদের পরিবারের সদস্যদের ২৫ হাজার টাকা করে দেওয়া হবে।

আহতদের দেওয়া হবে পাঁচ হাজার টাকা করে। রিমা কনভেনশন সেন্টারটিতে অমুসলিমদের জন্য কুলখানির আয়োজন করা হয়েছিল। আজ ১৩টি কমিউনিটি সেন্টারসহ মোট ১৪টি স্থানে মহিউদ্দিন চৌধুরীর কুলখানির আয়োজন করা হয়েছে।

গত বৃহস্পতিবার দিবাগত ভোররাতে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বন্দরনগরীর এই প্রভাবশালী আওয়ামী লীগ নেতা মারা যান। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। তিনবার নির্বাচিত এই মেয়রের মৃত্যুতে চট্টগ্রামের রাজনৈতিক অঙ্গনসহ সব স্তরের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে।
সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here