যুক্তরাষ্ট্রে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত

0 16

Get real time updates directly on you device, subscribe now.

আন্তর্জাতিক ডেস্ক  ::   প্রথম যাত্রাতেই লাইনচ্যুত হয়েছে যুক্তরাষ্ট্রের একটি যাত্রীবাহী ট্রেন। এতে কমপক্ষে তিনজন নিহত ও প্রায় ১০০ জন আহত হয়েছে। স্থানীয় সময় সোমবার ওয়াশিংটনের ডুপন্ট শহরের কাছে সিয়াটল-পোর্টল্যান্ড রেলপথে এ দুর্ঘটনা ঘটে।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, সিয়াটল থেকে পোর্টল্যান্ড পর্যন্ত রেলপথটি দ্রুতগামী রেল চলাচলের জন্য সম্প্রতি নির্মাণ করা হয়। দুর্ঘটনাকবলিত ট্রেনটির যাত্রার মধ্য দিয়েই গতকাল রেলপথটি উদ্বোধন হয়। ট্রেনটিতে ৭৭ যাত্রী ও সাতজন ক্রু ছিল। আহত সবাইকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওয়াশিংটনের আইনশৃঙ্খলা বাহিনীর মুখপাত্র ব্রুক বোভা জানান, ট্রেনটির ১৪টি বগির মধ্যে ১৩টি ব্রিজের ওপর নির্মিত রেলপথ থেকে ছিটকে পাশের মহাসড়কের ওপর পড়ে। এ সময় রাস্তার ওপর থাকা পাঁচটি গাড়ি ও দুটি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়। এতে ওই গাড়িগুলোর চালকদের কয়েকজন আহত হন।

সরেজমিনে দেখা যায়, দুমড়েমুচড়ে যাওয়া বগিগুলো রাস্তার ওপর পড়ে আছে। সেগুলোর কয়েকটিকে ব্রিজ থেকে ঝুলে থাকতেও দেখা যায়।

এ ছাড়া রাস্তার ওপর ব্রিজের ভাঙা টুকরো ও গাছের ভাঙা শাখা-প্রশাখা পড়ে ছিল। কারনেস নামের দুর্ঘটনার শিকার এক যাত্রী রয়টার্সকে জানান, ‘হঠাৎ আমরা প্রচণ্ড দুলুনি ও জোরালো শব্দ শুনতে পাই। মনে হচ্ছিল আমরা পাহাড় থেকে নিচে পড়ছি।

এর পরের ঘটনা যা মনে আছে তা হলো, আমরা আমাদের সামনের সিটের সঙ্গে জোরে ধাক্কা খাই। জানালাগুলো ভেঙে যাচ্ছিল। মানুষজন সবাই চিৎকার করছিল।’

এখনো পর্যন্ত সোমবারের দুর্ঘটনার কোনো কারণ মেলেনি বলে যুক্তরাষ্ট্রের যোগাযোগ নিরাপত্তা বিভাগের (এনটিএসবি) পক্ষ থেকে জানানো হয়েছে।

এনটিএসবি জানায়, রেলপথটি উদ্বোধনের আগে ভালোভাবে পরীক্ষা করা হয়েছিল। এদিকে মার্কিন রেলকাঠামোর আরো উন্নয়ন প্রয়োজন বলে দুর্ঘটনার পর মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.