হাতে কলমে শিখো,নিজেকে গড়ে তোলো-নিমকো মহাপরিচালক

0
15
কর্মশালার উদ্বোধন ঘোষণা করছেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর মহাপরিচালক মো. রফিকুজ্জামান।
কর্মশালার উদ্বোধন ঘোষণা করছেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর মহাপরিচালক মো. রফিকুজ্জামান।

নিজস্ব প্রতিবেদক : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব,জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এর মহাপরিচালক মো. রফিকুজ্জামান বলেছেন, গণমাধ্যমে কাজ করার জন্য ‘সময় ও ডিসিপ্লিন’ এর উপর নিজেকে গড়ে তুলতে হয় যা হাতে কলমে শেখায় এই এনআইএমসি (নিমকো)। শুধুমাত্র সার্টিফিকেট প্রদানের জন্য ট্রেইনিং করানো হয় না নিমকোতে।

১৯ ডিসেম্বর (মঙ্গলবার), ২০১৭ খ্রি. ঢাকার জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে তিনদিনব্যাপী শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্প (৫ম পর্যায়)-এর আওতায় ‘ট্রেইনিং ফর উইমেন রিপোর্টার্স অব কমিউনিটি রেডিও’ অর্থাৎ ‘‘Training for women Reporters of  Community Radio (TWRCR)’’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। পরে তিনি কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধন শেষে তিঁনি তথ্য অধিকার আইন ২০০৯ সম্পর্কিত একটি সেশনেও অংশ নেন। এসময় তিনি প্রশিক্ষণার্থীদের হাতে কলমে কাজ শিখার উপর গুরুত্বারোপ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এনআইএমসি’র এডিজি মো. ওয়ালিউর রহমান, এনআইএমসি’র ডাইরেক্টর মো. নজরুল ইসলাম ও ইউনিসেফের রিসোর্স পারসন ইয়াসমিন খানম।

৫ম পর্যায়ের মত আয়োজিত এই কর্মশালায় বাংলাদেশের ১৭টি কমিউনিটি রেডিও’র ২৫ জন নারী প্রোগাম প্রোডিউসার অংশ নিয়েছে। অংশ নেওয়া ১৭টি কমিউনিটি রেডিওর মধ্যে রয়েছে , রেডিও সাগরগিরি, রেডিও সুন্দরবন,কৃষি রেডিও, রেডিও সাগরদ্বীপ,রেডিও সারাবেলা,রেডিওবিক্রমপুর,লোকবেতার,রেডিও ঝিনুক,রেডিও মুক্তি,রেডিও মহানন্দা,রেডিও নলতা,রেডিও চিলমারি,রেডিও মেঘনা,রেডিও বরেন্দ্র। বাকী ৩ টি রেডিও অংশগ্রহণ করে নি।

কর্মশালার পুরো আয়োজনে পৃষ্ঠপোষকতায় রয়েছে ইউনিসেফ।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here