তুরস্কের প্রধানমন্ত্রীর সাথে বেগম জিয়ার সাক্ষাৎ

0
15

নিউজ ডেস্ক   ::     সফররত তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিমের সঙ্গে নির্বাচন নিয়ে কথা হয়েছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার সন্ধ্যায় সফররত তুরস্কের প্রধানমন্ত্রী বিনালি ইলদিরিমের সঙ্গে সাক্ষাৎ করেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

সাক্ষাৎ শেষে এ নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

বিএনপি নেতা বলেন, ‘আসন্ন নির্বাচনে কী অবস্থা দাঁড়াবে, সে নির্বাচনে আমাদের ভূমিকা কী থাকবে, সরকারের ভূমিকা কেমন আছে, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সরকার কী ভূমিকা পালন করছে- এ বিষয়গুলো নিয়ে পারস্পরিক আলোচনা হয়েছে।’

প্রায় ৪৫ মিনিটের ওই বৈঠক শেষে বিএনপির মহাসচিব বলেন, ‘তুরস্ক মনে করে রোহিঙ্গা ইস্যুর স্থায়ী সমাধান হওয়া উচিত। রোহিঙ্গাদের মর্যাদার সঙ্গে নিজ দেশে ফিরিয়ে দিতে বিশ্বের অন্যান্য দেশের সাথে যোগাযোগ বাড়াতে হবে।’

মির্জা ফখরুল বলেন, ‘উনারা মনে করেন রোহিঙ্গাদের সসম্মানে নিজ বাসভূমে ফিরিয়ে নিয়ে যেতে হবে। পুরোপুরিভাবে একটি স্থায়ী সমাধান করা প্রয়োজন।

এজন্য অন্য দেশ ও সংস্থাগুলোর সঙ্গে তাঁরা যোগাযোগ রক্ষা করছেন।’ বৈঠকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে আরো উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ।

সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here