প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে শোকসভা

0
14

‘চট্টগ্রামের উন্নয়ন ও এখানকার মানুষের স্বার্থের কথা আজীবন ভাবতেন তিনি। এখানকার মাটি ও মানুষকে ভালোবেসে অনেক কিছু করেছেন, করতে চেয়েছেন।’

প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর উদ্যোগে গড়া প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় আয়োজিত শোক সভায় অংশ নিয়ে তার বড় ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল এসব কথা বলেন।

বুধবার (২০ ডিসেম্বর) নগরীর জিইসি মোড়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে এ শোকসভার আয়োজন করা হয়।

নওফেল বলেন, চট্টগ্রাম ও এখানকার মানুষের স্বার্থে বাবার অনেক লক্ষ্যের একটি ছিল চট্টগ্রামে একটি আন্তর্জাতিকমানের বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা। সেজন্য তিনি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

‘আজ বাবা নেই। কিন্তু প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে জ্ঞান-বিজ্ঞান চর্চা অব্যাহত থাকবে, তাতে আমার বাবার আত্মা শান্তি পাবে।’

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহীত উল আলম, রেজিস্ট্রার ইঞ্জিনিয়ার মো. আবু তাহের, পরীক্ষা নিয়ন্ত্রক শেখ মুহাম্মদ ইব্রাহিম, ডেপুটি রেজিস্ট্রার খুরশিদুর রহমান এবং উপ-পরিচালক (হিসাব) হাছানুল ইসলাম চৌধুরী উপস্থিত ছিলেন। ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডিন,শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

মিলাদ মাহফিলে মুক্তিযোদ্ধা এবিএম মহিউদ্দিন চৌধুরীর আত্মার শান্তি কামনায় মোনাজাত করা হয়। দোয়া, মিলাদ মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন গরীবুল্লাহ শাহ মাজার ও মসজিদের খতিব মাওলানা আনিসুজ্জামান আল কাদেরি।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here