২২ বছরে পা রাখলো বিটিভি চট্টগ্রাম কেন্দ্র

0
22

হাকিম মোল্লা:  ২২ বছরে পা রাখলো বিটিভি চট্টগ্রাম কেন্দ্র। এ উপলক্ষে  ১৯ শে ডিসেম্বর, চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্রে এক জমকালো অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপূর্ত মন্ত্রণালয়ের মন্ত্রি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ টেলিভিশন কেন্দ্রের মহাপরিচালক এস.এম. হারুন অর রশীদ।

২১ বছর পূর্তি উপলক্ষ্যে সকালে এক বর্ণাঢ্য শোভা যাত্রা চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্র থেকে আরম্ভ হয় জিইসি হয়ে চট্টগ্রাম টেলিভিশন কেন্দ্রে এসে শেষ হয়। বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের পরিচালক ও প্রধান প্রযোজক মনোজ সেনগুপ্ত বেলুন উড়িয়ে কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

সন্ধ্যায় অনুষ্ঠিত হয় সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান। চট্টগ্রামের প্রাচীন সংবাদপত্র দৈনিক আজাদী সহ শিল্প সাহিত্য ও সংস্কৃতিতে অবদান রাখায় ২২টি প্রতিষ্ঠান ও ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়।

সম্মানীত ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলো হলো চট্টল বীর এ বি এম মহিউদ্দিন চৌধুরী, রাজনীতি ও সমাজ সেবায় আজীবন সম্মাননা। চট্টগ্রাম তথা স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী, সমাজবিজ্ঞানে বিশেষ অবদানের জন্য সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন, সাংবাদিকতায় কবি ও সাংবাদিক অরুন দাশগুপ্ত, শিক্ষায় অবদানের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও উপ-উপাচার্য কথাসাহিথ্যিক ড. শিরিন আখতার, মুক্তিযোদ্ধা কমান্ডার মো: সাহাবুদ্দীন, সঙ্গীতে উস্তাদ মিহিরলালা, রবীন্দ্র সঙ্গীতে শীলা মোমেন, নজরুল সঙ্গীতে জয়ন্তী লালা, আঞ্চলিক গানে শিল্পী সঞ্জিত আচার্য্য,পল্লীগীতিতে আব্দুর রহীম, আধুনিক গানে মো: মোস্তফা কামাল, উচ্চাঙ্গ নৃত্যে প্রচার ও প্রসারের জন্য ওড়িশা নৃত্য শিল্পী প্রমা অবন্তী, উপস্থাপনায় কবি কামরুল হাসান বাদল, টেলিভিশন শিক্ষা উপস্থাপনায় শিক্ষাবিদ হাসিনা জাকারিয়া, মঞ্চনাটক ও সংগঠক হিসেবে শিশির দত্ত ও আহমেদ ইকবাল হায়দার, টেলিভিশন সংবাদ পাঠে ইকবাল হোসেন সিদ্দিকী, নজরুল সঙ্গীত প্রসারের জন্য নজরুল সঙ্গীত শিল্পী সংস্থা, মঞ্চ নাটক অবদানের জন্য অরিদ্দম নাট্য সম্প্রদায়, বিতর্কে মাসুদ বকুল।

প্রত্যেক ব্যক্তি ও সংগঠককে ক্রেস্ট ও সম্মাননা স্মারক তুলে দেন বিটিভি মহাপরিচালক ও সংসদ সদস্য সাবিহা মুসা ও চট্টগ্রাম কেন্দ্রের জেনারেল ম্যানেজার মনোজ সেনগুপ্ত।

অনুষ্ঠানে চট্টগ্রামে বিশিষ্ট ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

সিটিজিনিউজ/এইচএম 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here