বাদ না পড়ে যেন ভ্রাম্যমাণ শিশুরাও-প্রফেসর মঞ্জু

0

 হাকিম মোল্লা: চট্টগ্রাম সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতালে এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০১৭ (২য় রাউন্ড) উদ্বোধন করেছেন ভারপ্রাপ্ত মেয়র নিছার উদ্দীন আহমদ মঞ্জু

স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের আওতায় জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা এর কর্মসূচি হিসেবে ২৩ ডিসেম্বর  শনিবার, সকাল ৮ টা থেকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর ১২৮৮টি কেন্দ্র থেকে ৬-১১ মাস বয়সী শিশুকে ১টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়।

সকালে চসিক পরিচালিত জেনারেল হাসপাতালে অনুষ্ঠিত এক সুধি সমাবেশের পর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র নিছার উদ্দীন আহমদ মঞ্জু শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে দিন ব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) এর উদ্বোধন করেন।

এ উপলক্ষে অনুষ্ঠিত সুধি সমাবেশে সভাপতিত্ব করেন চসিক স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক। অনুষ্ঠানে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, ডা. আশীষ মুখার্জী, ডা তপন চক্রবর্ত্তী, ডা. আ. পি আশিক, ডা. ইমাম হোসেন রানা ও জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি ভারপ্রাপ্ত মেয়র নিছার উদ্দীন আহমদ মঞ্জু বলেন, অনেক শিশুদের ঘরবাড়ী নেই তাদেরকেও অবশ্যই খুঁজতে হবে এবং ক্যাম্পেইনের দিন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে।

তিনি বলেন, শিশুদের মায়ের দুধ বিশেষ করে শাল দুধ, ডিম, কলিজা, মাছ ও মাংস ইত্যাদি খাওয়াতে হবে। চসিক এর ৪১টি ওয়ার্ডে সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অত্যন্ত সফলভাবে বাস্তবায়িত হয়।

এ কর্মসূচিতে চসিক এর ডাক্তার, স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্য কর্মী ছাড়াও ইপিআই টেকনিশিয়ান, সুপারভাইজারগণ অংশ নেন। এতে প্রায় সাড়ে ৩ হাজার স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করছে।

সিটিজিনিউজ/এইচএএম 

 

Share.

Leave A Reply