ভারতের বিপক্ষে জয় পাওয়া অসম্ভব নয়

0 24

Get real time updates directly on you device, subscribe now.

ক্রীড়া ডেস্ক  ::      প্রথমবারের মতো শিরোপা জয়ের মিশনে ভারতের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ। গ্রুপ পর্বের কোন ম্যাচে হার না মানা স্বাগতিক কিশোরীদের প্রত্যাশা, সহজ সুযোগ হাত ছাড়া না হলে ভারতের বিপক্ষে জয় পাওয়া অসম্ভব নয়।

এমনটাই মনে করছেন বাংলাদেশের কোচ গোলাম রব্বানী ছোটন। গ্রুপ পর্বের ভুলগুলো শুধরে অল আউট ফুটবলের দিকে চোখ ভারতের। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রোববার দুপুর ২ টায়। অল আউট ফুটবল যাকে বলে।

কথার লড়াই কিংবা মাঠের পারফরম্যান্স। ঘরের মাঠ আর স্বাগতিক দর্শক সমর্থন সবই থাকবে লাল সবুজের প্রতিনিধিদের পক্ষে। ভারত শক্ত প্রতিপক্ষ, কিন্তু গ্রুপ পর্বে এই দলটির বিপক্ষে জয়ের আমেজ এখনো কাটেনি লাল সবুজের কিশোরীদের। তবে এবারের লড়াই ফাইনাল।

৯০ মিনিটের দ্বৈরথে যে দল এগিয়ে থাকবে তারাই হাসবে জয়ের হাসি। গ্রুপ পর্বের জয়টাকে স্বাগতিক মেয়েদের একটু বেশি আত্মবিশ্বাসী করছে। এমন প্রশ্নে ভারতের শক্তিমত্তার কথা স্মরণ করিয়ে দিলেন কোচ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে একাদশে খুব একটা পরিবর্তন আনছেন না কোচ গোলাম রব্বানী ছোটন।

প্রথম ম্যাচে হ্যাটট্রিক করা তহুরা ফিরছেন একাদশে। তবে একটা অস্বস্তির খবরও আছে। ইনজুরির কারণে আসর জুড়ে দারুণ খেলা সাজেদার সার্ভিস পাবে না বাংলাদেশ। তাই বড় ভূমিকা রাখতে হবে শামসুন্নাহার, আনুচিং, মনিকা, মার্জিয়াদের।

পোস্টে মাহমুদা আর ডিফেন্সে আনাই, নাজমা, আখিদের দক্ষতায় এক ম্যাচেও গোল হজম করেনি বাংলাদেশ। সেই ধারাবাহিকতা ধরে রেখে শিরোপায় হাত রাখতে চান বাংলাদেশের অধিনায়ক। ভারতও ফাইনাল ম্যাচে জয়ের জন্যই মাঠে নামবে।

তবে স্বাগতিকদের বর্তমান পারফরম্যান্সেই ভয় ভারতের। লাল সবুজের মেয়েরা ৯০ মিনিট একই ছন্দে খেলছে। যদিও মাঠে নামার আগেই উদ্যম হারাচ্ছে না ভারত। নিজেদের ফেভারিট মেনেই তারা নামবে মহারণে।

গ্রুপ পর্বে বাংলাদেশের কাছে হারলেও, ফাইনাল বলেই উড়িয়ে দেয়া যায় না ভারতের সম্ভাবনা। তবে বিজয়ের মাসে দেশবাসীকে ট্রফি উপহার দিতে নিজেদের সেরা খেলা খেলতে প্রত্যয়ী স্বাগতিক মেয়েরাও।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.