শামসুন্নাহারের একমাত্র গোলে চ্যাম্পিয়ন বাংলাদেশ

0
15

পুরো টুর্নামেন্টেই দারুণ ছন্দে ছিল বাংলাদেশ। গ্রুপ পর্বে সবকয়টি ম্যাচ জিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল জায়গা করে নেয় সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে। ফাইনালেও সেই চেনা ছন্দে বাংলাদেশের তহুরা খাতুন-আনুচিং মগিনিরা। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ১০ হাজার দর্শককে সাক্ষী রেখে ভারতকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। শামসুন্নাহারের করা একমাত্র গোলে সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের শিরোপা উঠেছে বাংলাদেশের ট্রফি ক্যাবিনেটে। গ্রুপ পর্বে এই ভারতকেই ৩-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ।

ফাইনালের শুরু থেকেই ভারত শিবিরে বাংলাদেশের আক্রমণ। তেমনই এক আক্রমণে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। ম্যাচের ৪২ মিনিটে লেফট উইং দিয়ে বল নিয়ে ঢুকে পড়েন শামসুন্নাহার। ডি বক্সে ভারতের ডিফেন্ডারদের সঙ্গে জটলায় শট নেন আনুচিং মারমা। তার নেওয়া সেই শট ফিরে আসে ভারতের গোলরক্ষকের হাতে লেগে। ফিরতি শটে লক্ষ্যভেদ করেন সেই শামসুন্নাহার।

যদিও এর আগে বেশ কয়েকবার আক্রমণে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু সেই আক্রমণ বৃথা গেছে ফিনিশিংয়ের অভাবে। ম্যাচের ২২ মিনিটে অধিনায়ক মারিয়া মান্ডার পাস পেয়ে ডি বক্সে ঢোকেন আনুচিং। গোলরক্ষককে একা পেয়েও ব্যর্থ হন তিনি। ৩২ মিনিটে বাঁ দিক থেকে তহুরার নেওয়া আড়াআড়ি শট থেকে দারুণ এক গোল পেতে পারতো বাংলাদেশ। কিন্তু গোলপোস্ট ঘেষে সেই শট বাইরে চলে যাও।

প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকা বাংলাদেশ দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু যথাযথ ফিনিশিংয়ের অভাবে বাড়েনি গোলসংখ্যা। তাতে কী! রেফারি শেষ বাঁশি বাজানোর সাথে সাথেই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের শিরোপা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here