শ্রীলঙ্কাকে হোয়াইওয়াশ করলো ভারত

0 15

Get real time updates directly on you device, subscribe now.

ক্রীড়া ডেস্ক  ::    প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১৩৫ রান গড়েছে শ্রীলঙ্কা। প্রতিপক্ষ স্বাগতিক ভারতের সামনে এই রান যে খুবই কমই ছিল, সেটা প্রমাণ হয়েছে ম্যাচ শেষে। রোহিত শর্মার দল সহজেই পাঁচ উইকেটে জিতেছে ম্যাচে। এই ম্যাচ জিতে সফরকারী শ্রীলঙ্কাকে ৩-০তে হোয়াইটওয়াশ করেছে তারা।

অবশ্য ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে প্রথমে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার শুরুটা মোটেও ভালো ছিল না। দলীয় ১৮ রানের মাথায় তিন টপঅর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে বসে। সে ধারাবাহিকতা ছিল পুরো ম্যাচেই। গুনারত্নের ৩৬ ও শানাকা ২৯ রান ছাড়া অন্যরা ছিলেন আসা-যাওয়ার দলে।

উনাদকাত ১৫ ও পান্ডিয়া ২৫ রানে দুটি করে উইকেট নিয়ে শ্রীলঙ্কার ব্যাটিংয়ে ধস নামান। অভিষেকে ১৮ বছর বয়সী সুন্দর এক উইকেট নেন ২২ রান খরচায়। জবাবে রোহিত ২৭, আয়ার ৩০, মানিশ ৩২ রান নিয়ে ভারতকে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

এর আগে সিরিজের প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচেও জিতেছিল ভারত। আর ওয়ানডে সিরিজেও শ্রীলঙ্কাকে ২-১ ব্যবধানে হারায় তারা। টেস্ট সিরিজে কোহলিরা ১-০ তে জেতে। বাকি দুটি ম্যাচ ড্র হয়েছিল। শ্রীলঙ্কা আগামী জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসছে।

আগামী ১৫ থেকে ২৭ জানুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ও জিম্বাবুয়ের বিপক্ষে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে। এরপর তারা বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে।

৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ৮ থেকে ১২ ফেব্রুয়ারি শেরেবাংলায় সিরিজের দ্বিতীয় টেস্ট। ১৫ ফেব্রুয়ারি ঢাকায় সিরিজে প্রথম টি-টোয়েন্টি। ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি হবে সিলেটে।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.