জামিন পেয়েছেন সমালোচিত অভিভাবক শামসুল হক

0
16

ডিসির জন্য ঘুষ হিসেবে খাম ভর্তি টাকা নিয়ে আসা  গ্রেফতার হওয়া শামসুল হক (৪৫) জামিন পেয়েছেন।    ছেলেকে সরকারি স্কুলে ভর্তি করানোর জন্য জেলা প্রশাসককে (ডিসি) ঘুষ দিতে গিয়ে গ্রেফতার হয়েছিলেন এই অভিভাবক ।

জামিনে জেলা প্রশাসকের আপত্তি নেই জানানোর পর আদালতের এই আদেশ এসেছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম নাজমুল হাসান চৌধুরী এই আদেশ দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু বলেন, আমি জামিনের বিরোধিতা করেছিলাম।  কিন্তু মামলার বাদি আদালতে জানিয়েছেন, জেলা প্রশাসক আসামিকে ক্ষমা করে দিয়েছেন।  জামিনে আপত্তি নেই।  এরপর আদালত জামিন দিয়েছেন।

মামলার বাদি চট্টগ্রাম জেলা প্রশাসনের প্রধান সহকারী এরশাদ হোসেন বলেন, শামসুল হক  বার বার স্যারের (ডিসি) কাছে এসে কান্নাকাটি করছেন।  ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছেন।  এজন্য স্যার জামিনে আপত্তি নেই বলার জন্য বলেছেন।  তবে নিয়ম অনুযায়ী মামলা চলবে।

গত ১৭ ডিসেম্বর বেলা আড়াইটার দিকে নগরীর পাঁচলাইশ এলাকার বাসিন্দা শামসুল হক জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন।  এসময় তিনি নিজের ছেলেকে কলেজিয়েট স্কুলে ভর্তি করাতে চান বলে জানান।  এক পর্যায়ে তিনি একটি খাম জেলা প্রশাসক মহোদয়ের দিকে এগিয়ে দেন। খামে কি আছে জানতে চাইলে তিনি বলেন, আপনার জন্য।  খাম খুলে দেখা যায় সেখানে ৩০ হাজার টাকা।

এরপর জেলা প্রশাসক জিল্লুর রহমান চৌধুরী নিজের কার্যালয় থেকে শামসুল হককে আটক করে কোতোয়ালি থানায় সোপর্দ করেন।  এরপর জেলা প্রশাসকের পক্ষে এরশাদ হোসেন বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here