মানব পাচারের অপরাধে অনন্য মামুনের শাস্তি

0 19

Get real time updates directly on you device, subscribe now.

বিনোদন ডেস্ক  ::    মালয়েশিয়ায় ‘বাংলাদেশ নাইটস’ শিরোনামে একটি অনুষ্ঠানকে কেন্দ্র করে মানব পাচারের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন। বিষয়টি নিয়ে নিন্দা জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

আগামী বৃহস্পতিবার তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। বদিউল আলম খোকন বলেন, ‘আমরা বিষয়টি গণমাধ্যমের বরাত দিয়ে জেনেছি। আমরা এরই মধ্যে সব খবর সংগ্রহ করছি। আগামী বৃহস্পতিবার আমাদের সমিতির মিটিং আছে।

সেখানে আমরা বিষয়টি তুলব এবং আমাদের কোনো পরিচালক মানব পাচারের সঙ্গে যুক্ত থাকলে কী করা যায়, সে বিষয়ে সিন্ধান্ত নেব।’ এমনকি তিনশ টাকার স্ট্যাম্পে তিনি লিখিত দিয়েছিলেন যে সমিতির দুর্নাম হয় এমন কোনো কাজে তিনি যুক্ত থাকবেন না।

কিন্তু এই মানব পাচারের খবর পড়ে অবাক হয়েছি। এসব বিষয়ে আমরা অবশ্যই কঠোর ব্যবস্থা নেব।’ গত রোববার দিবাগত রাত ১২টায় পুলিশের হাতে আটক হন অনন্য মামুন ও শ্যাম নামের তাঁর এক সহযোগী।

জানা গেছে, গত ২৩ ডিসেম্বর কুয়ালালামপুরের পেট্রোনাস টুইন টাওয়ারসংলগ্ন ওয়াসমা এমসিআই হলে বিনোদনী সংস্থা ‘সিনেমাটিকে’র আয়োজনে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ‘বাংলাদেশ নাইটস’। সেখানে যোগ দিতে চিত্রপরিচালক অনন্য মামুনের সার্বিক তত্ত্বাবধানে ২২ ডিসেম্বর রাতে মালয়েশিয়ায় যান বাংলাদেশের একঝাঁক তারকা।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী আসিফ আকবর, আঁখি আলমগীর, এইচ এম রানা, ইউছুফ ও ব্যান্ডদল চিরকুট। গানের সঙ্গে নাচ পরিবেশন করেন চিত্রনায়ক ইমন ও নিরব এবং চিত্রনায়িকা শখ, আইরিন, ভাবনা, আমান ও মিষ্টি।

অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন চিত্রপরিচালক দেবাশীষ বিশ্বাস ও প্রবাসী সাংস্কৃতিক কর্মী আরুনিমা। অভিযোগ উঠেছে, এই শিল্পীদলের সঙ্গেই আরো ৫৭ জনকে পাচার করেন অনন্য মামুন। যাঁদের সবাইকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়া পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া ৫৭ জন জানিয়েছেন, তাঁদের ‘শিল্পী’ হিসেবে ভিসা দিয়ে নিয়ে যাওয়া হয়েছিল মালয়েশিয়ায়। কিন্তু সেখানে তাঁদের ভিসা ও পাসপোর্টের তথ্যে গরমিল পাওয়া যায়। কুয়ালালামপুর বিমানবন্দরে ইমিগ্রেশনের সময়ই ১৫ জনকে আটক করে স্থানীয় গোয়েন্দা পুলিশ।

তাঁদের কাছ থেকে তথ্য নিয়ে রোববার রাতে কুয়ালালামপুরের পুত্রী হোটেল থেকে আরো ১৫ জনসহ বেশ কিছু জায়গায় অভিযান চালিয়ে মোট ৫৭ জনকে আটক করা হয়। তাঁদের সঙ্গে আটক হন পরিচালক অনন্য মামুন ও মালয়েশিয়াপ্রবাসী শ্যাম নামের এক বাংলাদেশি।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.