মেসি-রোনালদোর রাজত্বে হানা দিলেন হ্যারি কেন

0 56

Get real time updates directly on you device, subscribe now.

ক্রীড়া ডেস্ক  ::    কয়েক বছর ধরে ইউরোপের সর্বোচ্চ গোলদাতার তালিকায় লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর রাজত্ব। তবে এই বছর আর তেমনটা হলো না। মেসি-রোনালদোরদের রাজত্বে হানা দিলেন টটেনহাম তারকা হ্যারি কেন। ২০১৭ সালের সর্বোচ্চ গোলস্কোরার হলেন কেন।

বছরের শেষ লিগ ম্যাচে হ্যাটট্রিক করে গোলসংখ্যাটা ৫৬-তে নিয়ে গেলেন টটেনহাম সুপারস্টার। এই ম্যাচে তিন গোল করে লিওনেল মেসির কাছ থেকে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটা কেড়ে নিলেন তিনি। বছরের শেষ লিগ ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে নেমেছিল টটেনহাম।

এই ম্যাচের আগে মেসির চেয়ে এক গোলে পিছিয়ে ছিলেন হ্যারি কেন। ম্যাচের ২২তম মিনিটেই গোল করে মেসিকে ছুঁয়ে ফেলেন তিনি। ৩৯তম মিনিটে কেন পেছনে ফেলেন এই গ্রহের সবচেয়ে সেরা ফুটবলারটিকে। ম্যাচের ৬৭তম মিনিটে এই বছরের ৫৬তম গোলটিও করেন হ্যারি কেন।

এ নিয়ে এই বছরের অষ্টমবারের মতো হ্যাটট্রিক করলেন এই ফুটবলার। প্রিমিয়ার লিগে এ বছর ছয়টি হ্যাটট্রিক করেছেন তিনি। লিগের ইতিহাসে এক মৌসুমে এত বেশি হাটট্রিকের রেকর্ড নেই আর কারো। ২০১৭ সালে ৬৪ ম্যাচে ৫৪টি গোল করেছেন মেসি।

তালিকার তৃতীয় স্থানে রয়েছেন রোনালদো, রবার্ট লেভানডভস্কি ও এডিনসন কাভানি। তিন জনই ৫৩টি করে গোল করেছেন। প্রিমিয়ার লিগের এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ গোলের রেকর্ডটা এখন কেনের। এই বছর ৩৯ গোল করেছেন এই গোল মেশিন।

এর আগে ১৯৯৫ সালে এক বছরে ৩৬ গোল করেছিলেন অ্যালেন শিয়েরা। তবে হ্যারি কেনের চেয়ে তিন ম্যাচ বেশি খেলেন শিয়েরা।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.