সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে পাকিস্তানি সেনা হত্যা

0
10

আন্তর্জাতিক ডেস্ক  ::   সার্জিক্যাল স্ট্রাইকের পর ফের নিয়ন্ত্রণরেখা টপকে জম্মু ও কাশ্মীরে পাকিস্তানি সেনাঘাঁটিতে হামলা চালিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

এ হামলায় পাকিস্তানের তিন সেনাসদস্য নিহত হয়েছেন। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গতকাল সোমবার রাতে ভারতীয় সেনাবাহিনীর প্রায় ১০ জনের একটি বিশেষায়িত দল এই হামলা চালিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সোমবার রাতে লাইন অব কন্ট্রোলের রাওয়ালকোট সেক্টরে ঢুকে পাকিস্তান সীমান্তে টহলরত সেনাসদস্যদের ওপর হামলা চালায় ভারতীয় সেনারা। পাকিস্তানের পক্ষ থেকেও এ হামলায় তাদের তিন সেনাসদস্যের নিহতের কথা স্বীকার করা হয়েছে।

ভারতীয় সেনাদের দাবি, গত শনি ও রোববার পাক-ভারত সীমান্তের ভারত অধ্যুষিত পুঞ্চ ও কেরি সেক্টরে ভারতীয় সেনাছাউনি লক্ষ্য করে হামলা চালিয়েছিল পাকিস্তান সেনাবাহিনী। সেই হামলায় চার ভারতীয় জওয়ান নিহত হয়। ওই হামলার বদলা হিসেবেই ভারতীয় সেনারা সোমবার রাতে হামলা চালিয়েছে।

এর আগে গত বছর পাকিস্তানের সীমান্তে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারত। সার্জিক্যাল স্ট্রাইক একটি সামরিক অভিযানের নাম, যেখানে কেবল লক্ষ্যবস্তুতেই আঘাত করা হয়। নির্দিষ্ট লক্ষ্যবস্তুর শতভাগ ধ্বংস করা হলেও এর আশপাশে যেন কোনো ক্ষতি না হয়, সেদিকে লক্ষ রাখা হয়।
সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here