ইংরেজি নববর্ষ পালন করা হিন্দু ধর্মবিরোধী : রঙ্গরজন

0
15

আন্তর্জাতিক ডেস্ক  ::    আর কদিন বাদেই শুরু হচ্ছে নতুন বছর। নববর্ষকে শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেবে সারা বিশ্ব। সেদিন একে অন্যকে নতুন বছরের শুভেচ্ছা জানাবে, উপহার বিনিময় হবে। তবে ভারতের তেলেঙ্গানা রাজ্যে ঘটনা একটু ব্যতিক্রম।

নতুন বছরের শুভেচ্ছা জানালেই কান ধরে উঠবোস করানো হবে সেখানে। আর এই হুঁশিয়ারি দিয়েছেন খোদ রাজ্যটির চিলকুর বালাজি মন্দিরের প্রধান পুরোহিত সিএস রঙ্গরজন। রঙ্গরজন বলেন, ইংরেজি নববর্ষ পালন করা হিন্দু ধর্মবিরোধী। তাই তেলেঙ্গানাবাসীদের তেলেগু নববর্ষ পালনের জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম টিএনএমকে রঙ্গরজন বলেন, ‘মন্দিরে একজন শিক্ষকের মতো আমি। ভক্তরা সবাই শিক্ষার্থী। কেউ আমাকে ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানালে আমার এই শাস্তি দেওয়ার অধিকার আছে। উগাদি (তেলেগু নববর্ষ) আমাদের নববর্ষ, পয়লা জানুয়ারি নয়।’

মন্দিরের এই পুরোহিত আরো বলেন, ভারতীয়রা নিজেদের সংস্কৃতি ভুলে যাচ্ছে। এতে দেশের সংস্কৃতি হুমকির মুখে পড়েছে। অনেক গির্জাতেও নববর্ষ ঘটা করে পালন করা হয় না। এটা আসলেই অপ্রয়োজনীয়। এর আগের বছরগুলোতেও এ ধরনের হুঁশিয়ারি দিয়েছিলেন রঙ্গরজন।

তবে শুধু রঙ্গরজনই নয়, ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যেও মন্দিরে ইংরেজি নববর্ষ উদযাপনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। সেখানে বলা হয়, নববর্ষ উপলক্ষে কোনোমতেই মন্দিরে সাজসজ্জা করা যাবে না।
সিটিজিনিউজ / এস.এ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here