ট্রাম্পের ব্যবস্থাপকের উপর যৌন নির্যাতনের অভিযোগ

0
17

আন্তর্জাতিক ডেস্ক  ::    যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচার অভিযানে সাবেক এক ব্যবস্থাপকের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ট্রাম্পের সাবেক ওই ক্যাম্পেইন ব্যবস্থাপকের নাম কোরে লিওয়ানডস্কি। তাঁর বিরুদ্ধে অভিযোগ, গত নভেম্বরে একটি পার্টিতে এক গায়িকার মতের বিরুদ্ধে তাঁর নিতম্বে চপেটাঘাত করেন তিনি।

জয় ভিয়া নামের ওই গায়িকা ট্রাম্পের একজন সমর্থক। এ বছরের গ্র্যামি অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে তিনি ‘মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন’ স্লোগান লেখা একটি পোশাক পরেছিলেন। ভিয়া জানিয়েছেন, রোববার তিনি এ ব্যাপারে অভিযোগ করার জন্য ওয়াশিংটন পুলিশের সঙ্গে যোগাযোগ করেছেন।

সংবাদমাধ্যম পলিটিকো এবং সিএনএনকে গায়িকা ভিয়া জানান, ট্রাম্প ইন্টারন্যাশনাল হোটেলে যখন তাঁরা ছবি তোলার জন্য পোজ দিচ্ছিলেন, ঠিক সেই সময় ট্রাম্পের ক্যাম্পেইন ব্যবস্থাপক লিওয়ানডস্কি তাঁর নিতম্বে হাত দেন। তবে এ ব্যাপারে লিওয়ানডস্কির কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এ ছাড়া রয়টার্সও এ অভিযোগ যাচাই করতে পারেনি বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। বুধবার ফক্স বিজনেস টেলিভিশন নেটওয়ার্ককে দেওয়া একটি সাক্ষাৎকারে লিওয়ানডস্কিকে এই অভিযোগের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। সাক্ষাৎকারে লিওয়ানডস্কি বলেন, ‘এখানে আমি জয় ভিয়ার ব্যাপারে কথা বলতে আসিনি, আমি এখানে আমার বিষয়ে কথা বলতে এসেছি।’

সংবাদমাধ্যম পলিটিকোকে ভিয়া বলেন, ‘আমি একটি রুপালি পোশাক পরেছিলাম, ছবি তোলার পর তিনি (লিওয়ানডস্কি) আমার নিতম্বে জোরে আঘাত করেন।

এটি ছিল পুরোপুরি অবমাননাকর এবং পীড়াদায়ক একটি ঘটনা।’ এমনকি এ ঘটনার পর ভিয়া যখন লিওয়ানডস্কিকে তাঁর বিরুদ্ধে অভিযোগ করার কথা জানান, তখন তিনি আবারও ভিয়ার নিতম্বে চপেটাঘাত করেন।

কিছুদিন আগেই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ এনে তাঁর কংগ্রেসনাল তদন্তের বা কংগ্রেস আইন সম্পর্কিত তদন্তের দাবি জানান তিন নারী। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট ওই তিন নারীর গায়ে হাত দেওয়া, জোরপূর্বক চুম্বনসহ তাঁদের হেনস্তা করেছেন বলে অভিযোগ করা হয়েছে।

অবশ্য গত বছর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাঁর বিরুদ্ধে আনা যৌন নির্যাতনের সব অভিযোগ উড়িয়ে দিয়েছেন। সে সময় তিনি অভিযোগকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথাও জানান। যদিও এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো মামলা-মোকদ্দমা হয়নি।
সিটিজিনিউজ / এস.এ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here