বোলিং এ মনোযোগটা বেশি দিতে চায় মিরাজ

0
21

ক্রীড়া ডেস্ক   ::     স্পিনিং অলরাউন্ডারের অভাব নেই বাংলাদেশ জাতীয় দলে। সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেনসহ বেশ কয়েকজন ভালো অলরাউন্ডার রয়েছে। জাতীয় দলে টিকতে হলে তাই কেবল অলরাউন্ডার হওয়াই যথেষ্ট নয়।

এতোদিনে বিষয়টি বুঝে ফেলেছেন মেহেদী হাসান মিরাজ। এই কারণে স্পেশালিস্ট স্পিনার হিসেবেই দলে জায়গা পাকাপোক্ত করতে চান তিনি। আর ব্যাট হাতে তো একেবারে খারাপ নন তিনি। তবে আপাতত মনোযোগটা বোলিংয়েই বেশি দিতে চান তিনি।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ শুরু হয়েছে ক্রিকেটারদের প্রস্তুতি ক্যাম্প। মিরাজও রয়েছেন ক্যাম্পে। মূল একাদশে জায়গা পেতে করতে হবে বিশেষ কিছু। আসন্ন ত্রিদেশীয় ও শ্রীলঙ্কা সিরিজে সাকিবের বোলিং সঙ্গী হিসেবে থাকতে চান তিনি।

এই কারণেই নিজের বোলিংটাকে নিয়েই বেশি ভাবছেন মিরাজ। তিনি বলেন, ‘আমাদের দলে এখন অনেক ব্যাটসম্যান। উপরের দিক ব্যাটিং করার সম্ভাবনা কম। লোয়ার অর্ডারে ব্যাটিং করেই আমি খুশি। উন্নতি করে উপরের দিক উঠতে চাই তবে দল আমার কাছে ভালো বোলিংয়ের আশা করে। সেটাই করতে চাই আমি।’ মিরাজের কথাটা মিথ্যা নয়।

সাত-আট নম্বরে ব্যাটিং করে থাকেন তিনি। আর তামিম-মুশফিক-সাকিবদের যুগে উপরের ব্যাটিং করার সুযোগটা খুব একটা পাবেন না তিনি। মিরাজ জানিয়েছেন, লোয়ার অর্ডারে ব্যাটিং করতে তার কোনো আপত্তি নেই। তিনি বলেন, ‘দল আমাকে যেখানে ব্যাটিং করতে বলবে আমি রাজি।’

আসন্ন দুটি সিরিজ নিয়ে বেশ আশাবাদী এই ক্রিকেটার। তিনি বলেন, ‘আজ থেকে ক্যাম্প শুরু হয়েছে। সবাই পরিশ্রম করছে। আশা করছি, সিরিজে ভালো করবো আমরা।’
সিটিজিনিউজ / এস.এ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here