আজীবন নিষিদ্ধ হবেন অনন্য মামুন

0
29

বিনোদন ডেস্ক   ::   মালয়েশিয়ায় ‘বাংলাদেশ নাইটস’ নামে এক অনুষ্ঠানকে কেন্দ্র করে মানব পাচারের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন। ঘটনার জন্য এরই মধ্যে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে সদস্যপদ হারিয়েছেন তিনি। গতকাল বৃহস্পতিবার সমিতির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে কত দিনের জন্য তাঁকে নিষিদ্ধ করা হবে, তা আগামীকাল শনিবারের সাধারণ সভায় সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। বদিউল আলম খোকন বলেন, ‘গতকাল আমাদের সমিতির কার্যকরী কমিটির সভা ছিল, সেখানে আমরা পরিচালক অনন্য মামুনের বিষয়ে কথা বলেছি।

বিষয়টি নিয়ে সবাই অনেক বেশি বিব্রত ও বিরক্ত। সভায় আমরা পরিচালক সমিতি থেকে মামুনের সদস্যপদ বাতিল করেছি। আগামীকাল আমাদের সমিতির সাধারণ সভা আছে, সেই সভায় তাঁর বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

মামুনের সদস্যপদ আজীবনের জন্য বাতিল করা হবে কি না, জানতে চাইলে বদিউল আলম খোকন বলেন, ‘আমরা এর আগে আরেকটি কারণে মামুনকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছিলাম। তারপর তাঁকে সদস্যপদ ফিরিয়ে দেওয়া হয়। তখন তিনি আমাদের লিখিত দিয়েছিলেন যে কোনো অন্যায় কাজ করবেন না।

কিন্তু এখন তাঁর বিষয়ে কী সিদ্ধান্ত হবে, তা এখনই বলতে পারছি না। আমাদের সমিতির সব সদস্য আগামীকাল উপস্থিত থাকবেন, সবাই মিলেই তাঁর বিষয়টি সুরাহা করব।’ গত রোববার দিবাগত রাত ১২টার দিকে মালয়েশিয়ার পুলিশে
র হাতে আটক হন অনন্য মামুন ও শ্যাম নামের তাঁর এক সহযোগী।

গত ২৩ ডিসেম্বর কুয়ালালামপুরের পেট্রোনাস টুইন টাওয়ারসংলগ্ন ওয়াসমা এমসিআই হলে বিনোদনী সংস্থা ‘সিনেমাটিকে’র আয়োজনে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ‘বাংলাদেশ নাইটস’। সেখানে যোগ দিতে চিত্রপরিচালক অনন্য মামুনের সার্বিক তত্ত্বাবধানে ২২ ডিসেম্বর রাতে মালয়েশিয়ায় যান বাংলাদেশের একঝাঁক তারকা।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী আসিফ আকবর, আঁখি আলমগীর, এইচ এম রানা, ইউছুফ ও ব্যান্ডদল চিরকুট। গানের সঙ্গে নাচ পরিবেশন করেন চিত্রনায়ক ইমন ও নিরব এবং চিত্রনায়িকা শখ, আইরিন, ভাবনা, আমান ও মিষ্টি।

অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন চিত্রপরিচালক দেবাশীষ বিশ্বাস ও প্রবাসী সাংস্কৃতিক কর্মী আরুনিমা। অভিযোগ উঠেছে, এই শিল্পীদলের সঙ্গেই আরো ৫৭ জনকে পাচার করেন অনন্য মামুন। যাঁদের সবাইকে গ্রেপ্তার করেছে মালয়েশিয়া পুলিশ।
সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here