প্রতারণার দায়ে ১৩ হাজার বছর কারাদন্ড !

0 20

Get real time updates directly on you device, subscribe now.

আন্তর্জাতিক ডেস্ক  ::    প্রতারণার দায়ে থাইল্যান্ডের এক ব্যক্তিকে ১৩ হাজার ২৭৫ বছর কারাদণ্ডাদেশ দিয়েছেন দেশটির একটি আদালত।

প্রায় ৪০ হাজার মানুষকে ঠকিয়ে পুদিত কিতিথরাদিলক (৩৪) নামের ওই যুবক এক হাজার ২০০ কোটি টাকার বেশি আত্মসাৎ করেছেন বলে প্রমাণিত হয়েছে।

বিবিসির খবরে বলা হয়, অতিরিক্ত মুনাফার লোভ দেখিয়ে একটি ভুয়া স্কিমে লোকজনকে অর্থ বিনিয়োগ করতে বলেন পুদিত। আদালতে তাঁর অবৈধ দেনা ও দুই হাজার ৬৫৩ জনের সঙ্গে প্রতারণার প্রমাণ মিলেছে। বিষয়টি স্বীকার করেছেন পুদিত নিজেও। ফলে সাজা অর্ধেক কমিয়ে ছয় হাজার ৬৩৭ বছর ছয় মাসে কমিয়ে এনেছেন আদালত।

আদালতে আইনজীবীরা পুদিতের বিপক্ষে বলেন, তিনি গ্রাহকদের কাছে ভুয়া আবাসন, সৌন্দর্য, ব্যবহৃত গাড়ি ও রপ্তানি ব্যবসায়ে বিনিয়োগের অত্যাধিক মুনাফার লোভ দেখিয়ে অর্থ আদায় করতেন। এ ছাড়া নতুন গ্রাহক আনলে অতিরিক্ত অর্থ দেওয়ার কথাও জানান তিনি।

চলতি বছরের আগস্টে পুদিতকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেওয়া হয়। তাঁর দুটি ভুয়া প্রতিষ্ঠানকে ২০ মিলিয়ন মার্কিন ডলার করে জরিমানা করা হয়েছে।

এ ছাড়া সাত দশমিক পাঁচ শতাংশ মুনাফাসহ দুই হাজার ৬৫৩ জন প্রতারিত গ্রাহককে মোট ১৭ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে বলেছেন আদালত।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.