ভিখারি পাকড়াও,অতঃপর ৫০০ রুপি!

0 21

Get real time updates directly on you device, subscribe now.

আন্তর্জাতিক ডেস্ক  ::    ভিখারি ধরিয়ে দিতে পারলেই মিলবে ৫০০ রুপি পুরস্কার। ভারতের তেলেঙ্গানা রাজ্যের হায়দরাবাদ শহর ভিখারিমুক্ত করতে এমন অভিনব উপায় বের করেছে রাজ্য সরকার। তেলেঙ্গানা রাজ্যের কারাদপ্তরের মহাপরিচালক ভিকে সিং জানান, রাস্তায় কোনো ভিখারির সন্ধান পেলেই প্রশাসনকে খবর দিতে হবে।

এর পর দিনই পাওয়া যাবে ৫০০ রুপি। সরকারের তরফ থেকে ভিখারিদের শিক্ষা ও কাজের ব্যবস্থা করা হবে। ভিকে সিং আরো জানান, হায়দরাবাদ শহরে ছয়টি নতুন পেট্রলপাম্প এবং আয়ুর্বেদিক চিকিৎসালয় তৈরি করা হচ্ছে। সেখানে ভিখারিদের কাজের ব্যবস্থা করা হবে।

ভিখারিদের মধ্যে যারা অশিক্ষিত, তাদের আশ্রমে রেখে লেখাপড়া ও বিভিন্ন কাজের প্রশিক্ষণ দেওয়া হবে। এ ছাড়া খুব শিগগিরই ভিখারিদের পরিবারসহ বসবাসের ব্যবস্থা করা হবে।

তেলেঙ্গানা রাজ্যের হায়দরাবাদ মিউনিসিপ্যাল করপোরেশন ও প্রশাসনের সহযোগিতায় এখনো পর্যন্ত ৭৪১ জন পুরুষ ভিখারি ও ৩১১ জন নারী ভিখারীর সন্ধান মিলেছে।

তার মধ্যে ৪৭৬ জন পুরুষ ভিখারি ও ২৪১ জন নারী ভিখারিকে প্রশিক্ষণের ব্যবস্থাও করা হয়েছে। ওই সব ভিখারি প্রশিক্ষণের পর আর ভিক্ষা করবে না বলেও রাজ্য সরকারকে প্রতিশ্রুতি দিয়েছে।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.