চট্টগ্রামে বই উৎসবের উদ্বোধন

0
41

নগরীর আইস ফ্যাক্টরি রোডের পিটিআই (প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট) মিলনায়তনে ১ জানুয়ারি জাতীয় বই উৎসবের উদ্বোধন করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

বিশেষ অতিথি থাকবেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী ও অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি–আইসিটি ও শিক্ষা) মো. হাবিবুর রহমান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগীয় অঞ্চলের উপ–পরিচালক সুলতান মিয়া। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানা ও পিটিআই–এর সুপারিনটেন্ডেন্ট নাসিমা আখতার।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন সুলতানা বলেন, ‘আমরা বই উৎসবের জন্য পুরেপুরি প্রস্তুত। ইতিমধ্যে চট্টগ্রাম জেলার জন্য প্রদত্ত চাহিদাপত্রের ৫১ লাখ ৩৬৬টি বইয়ের সবগুলোও পৌঁছে গেছে।’

এদিকে, সকাল ১০টায় নগরীর ডা. খাস্তগীর বালিকা উচ্চবিদ্যালয়ে অনুষ্ঠানিকভাবে মাধ্যমিকের বই বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন মাউশি (মাধ্যমিক ও উচ্চশিক্ষা) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক সৈয়দ গোলাম ফারুক এবং চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে বই বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন মাউশি চট্টগ্রাম অঞ্চলের উপ–পরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিন।

ইতিমধ্যে মাধ্যমিকের প্রায় সব বই চলে এসেছে বলে সিটিজিনিউজকে  জানিয়েছেন মাউশি চট্টগ্রাম অঞ্চলের পরিচালক সৈয়দ গোলাম ফারুক।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here