ছাড়পত্র মিলেছে ‘পদ্মাবতীর’

0 66

Get real time updates directly on you device, subscribe now.

বিনোদন ডেস্ক  ::   আপনি চাইলেই এখন সঞ্জয় লীলা বানসালিকে ‘হ্যাপি নিউ ইয়ার’ বলতে পারেন। কারণ আক্ষরিক অর্থেই নতুন বছর ‘হ্যাপি’ হতে যাচ্ছে বানসালির।

আর সে ব্যবস্থা করে দিয়েছে ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)। ডিএনএ ইন্ডিয়ার খবরে জানা যায়, বেশ কিছু শর্তসাপেক্ষে মুক্তির ছাড়পত্র মিলেছে ‘পদ্মাবতী’ ছবির।

গত ২৮ ডিসেম্বর সিবিএফসির একটি সভায় ‘পদ্মাবতী’ ছবির ‘আন্ডার অ্যাডাল্ট সার্টিফিকেশন’ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ভারতের সিনেম্যাটিক আইন ১৯৫২ অনুযায়ী ১২ বছরের নিচে কেউ অভিভাবকের তত্ত্বাবধান ছাড়া ছবিটি দেখতে পাবে না।

এ ছাড়া মুক্তির ছাড়পত্র পেতে হলে ‘পদ্মাবতী’ ছবির নাম পরিবর্তন করে রাখতে হবে ‘পদ্মাবত’। ছবির ডিসক্লেইমারে আনতে হবে পরিবর্তন। সেখানে উল্লেখ করতে হবে এই ছবিতে সতীদাহ প্রথাকে উৎসাহিত করা হচ্ছে না। শর্তের খড়গ নেমে এসেছে ছবির গানের ওপর।

সিবিএফসি জানিয়েছে, মুক্তির জন্য ‘ঘুমার’ গানটিতেও পরিবর্তন নিয়ে আসতে হবে। সিবিএফসির এ সভায় উপস্থিত ছিলেন সংস্থাটির চেয়ারম্যান প্রসূণ জোশি। এ ছাড়া উপস্থিত ছিলেন সিবিএফসির নিয়মিত সদস্যরা। তবে ঐতিহাসিক কাহিনীভিত্তিক ছবি হওয়ায় ছবিটির পরীক্ষণ কমিটিতে ছিল বিশেষ প্যানেল।

আর এই প্যানেলের সদস্যরা ছিলেন উদয়পুরের অরবিন্দ সিং, জয়পুর বিশ্ববিদ্যালয়ের ড. চন্দ্রমণি সিং, অধ্যাপক কে কে সিং। এর আগে সিবিএফসির কাছে বানসালিই আবদার করেছিলেন যে ছবিটির পরীক্ষণের সময় যেন ঐতিহাসিক শিক্ষাবিদদের রাখা হয়।

সিবিএফসি এরই মধ্যে ছবিটির পরিচালক বানসালি এবং প্রযোজনা সংস্থা ভায়াকম ১৮ কে তাদের শর্তের কথা জানিয়েছে। প্রযোজনা সংস্থা ভায়াকম ১৮ ও বানসালি তাদের শর্তগুলো মেনেও নিয়েছেন।

দীপিকা পাডুকোন, রণবীর সিং ও শহীদ কাপুর অভিনীত ‘পদ্মাবতী’ ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল গত ১ডিসেম্বর। কিন্তু করনি সেনাদের তীব্র আন্দোলনের তোপে পরে মুক্তি পিছিয়ে যায় ছবিটির।
সিটিজিনিউজ /এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.