গাড়ি চলতে দিচ্ছে না কাপ্তাই বাস মালিক সমিতি!

0
23

চট্টগ্রাম প্রযুক্তি ও প্রকৌশলী বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে ছিনতাইয়ের জের ধরে গাড়ি ভাংচুরের ঘটনায় চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাস ও সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ রাখা হয়েছে।

বুধবার (০৩ জানুয়ারি) সকাল থেকে কাপ্তাই বাস মালিক সমিতির উদ্যোগে এই অবরোধ পালন চলাকালে সড়কে অন্যান্য গাড়ি চলাচলেও বাঁধা দেওয়া হচ্ছে।

এর আগে ৩১ ডিসেম্বর রাত ১১টায় চুয়েটের ইলেকট্রনিক কৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম সিএনজিচালিত অটোরিকশায় করে ক্যাম্পাসে ফেরার সময় ছিনতাইয়ের শিকার হন।

এর জের ধরে মঙ্গলবার চট্টগ্রাম-কাপ্তাই সড়কে দীর্ঘ ৩ ঘন্টা ধরে অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। এই সময় তারা ১৫ সিএনজিচালিত অটোরিকশা, ২ টি বাস, ২টি ট্রাক, ১টি পিকআপ ভাংচুর করে। পরে রাত সাড়ে আটটার দিকে পুলিশ এসে অবরোধ তুলে দেয়।

এসময় কাপ্তাই বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন ক্ষতিপূরণসহ এই বিষয়ে সুরহা না হওয়া পর্যন্ত চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাস, অটোরিকশা চলাচল বন্ধ থাকবে বলে ঘোষণা দেন।

সেই ঘোষণা অনুসারে বুধবার সকাল থেকে ওই সড়কে বাস ও অটোরিকশা চলাচল বন্ধ রয়েছে। অন্য গাড়ি চলাচল করলেও শ্রমিকরা বাধা দিচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষজন।

তবে ক্যাম্পাস পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানা গেছে। ক্লাস-পরীক্ষাও যথা সময়ে অনুষ্ঠিত হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেফায়েত উল্লাহ বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। তবে কিছু অটোরিকশা ও বাস চলাচল করছে না। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে পরিবহন নেতাদের সমাঝোতা বৈঠক হওয়ার কথা রয়েছে। সেই বৈঠকে সবকিছু সুরহা হতে পারে।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here