যাত্রীবাহী বাস সমুদ্রসৈকতে , নিহত ৩৬

0 38

Get real time updates directly on you device, subscribe now.

আন্তর্জাতিক ডেস্ক  ::   দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে একটি পাহাড়ি রাস্তা থেকে যাত্রীবাহী বাস সমুদ্রসৈকতে পড়ে অন্তত ৩৬ জন নিহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। একশ ফুট ওপর থেকে পাহাড়ের খাঁজে খাঁজে ধাক্কা খেয়ে সৈকতে পড়া বাসটির ধ্বংসাবশেষ থেকে ছয়জনকে উদ্ধার করে গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

পেরুর রাজধানী লিমার দক্ষিণে পাসামায়োর খুবই ঝুঁকিপূর্ণ সর্পিল পাহাড়ি এবড়োখেবড়ো পথে এ দুর্ঘটনা ঘটে। যে এলাকায় এ দুর্ঘটনাটি ঘটেছে, স্থানীয়ভাবে সেটি ‘শয়তানের মোড়’ হিসেবে পরিচিত। সড়ক পরিবহন কর্তৃপক্ষ জানিয়েছে, বাসটিতে ৫০ জন যাত্রী ছিলেন। পেরুর প্রেসিডেন্ট পেড্রো পাবলো কুজেনস্কি এ দুর্ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেছেন, এটি সমগ্র জাতির জন্যই গভীর মর্মবেদনার কারণ। তিনি নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

পেরুর সড়ক পরিবহন কর্তৃপক্ষের প্রধান ডিনো এসকুডেরো জানিয়েছেন, এরই মধ্যে দুর্ঘটনার কারণ তদন্তের জন্য কাজ শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে, কোনো একটি যানবাহনের সঙ্গে সংঘর্ষের পর চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি দুর্ঘটনার মুখে পড়ে। ঘটনাস্থলে হেলিকপ্টার পৌঁছে উদ্ধারকাজে সহায়তা করছে।

বাসটি লিমা থেকে ১৩০ কিলোমটিার দূরে হোয়াচোতে যাচ্ছিল। বিসিবির প্রতিবেদনে বলা হয়েছে, পেরুতে এ ধরনের দুর্ঘটনা সচরাচর ঘটে থাকে। সরকারি হিসাবে ২০১৬ সালের তিন হাজার ৮০০ দুর্ঘটনায় ৪৯৩ জনের প্রাণহানি ঘটে।
সিটিজিনিউজ / এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.