সরকারি কমার্স কলেজে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন 

0
14

বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ শাখা ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদ্যাপন করেছে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কেটে, বেলুন ও ফেষ্টুন উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করেন।

৪ জানুয়ারি বৃহষ্পতিবার দুপুরে সরকারি কমার্স কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত এ কর্মসূচিতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ উপদেষ্টা কেন্দ্রীয় শ্রমিক লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব শফর আলী,মহানগর আওয়ামী লীগ উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী,চসিক কাউন্সিলর আবদুল কাদের, নাজমুল হক ডিউক, নগর যুবলীগ নেতা জাবেদুল আলম সুমন,হেলাল উদ্দিন হেলাল,কেন্দ্রীয় ছাত্রনেতা আবদুল্লাহ আল মামুন,ইয়াসির আরাফাত, সাইফুল আলম লিমন, মহানগর ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক মিথুন মল্লিক, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ রাসেলসহ নগর ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ছাত্রলীগের ৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সময়ের সাহসী সন্তানদের নিয়ে দেশ ও জাতির কল্যানে দৃপ্ত পায়ে এগিয়ে চলেছে।

জন্মলগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্বশাসন প্রতিষ্ঠা, পাকিস্তানি স্বৈরশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধিকার ও স্বাধীনতা আন্দোলনের সফল সাহসী সংগঠন হিসেবে ইতিহাসে গৌরবের স্থান দখল করে আছে। মেয়র বলেন, শিক্ষা, শান্তি , প্রগতির মত মানবিয় স্লোগান দিয়ে গড়ে উঠা এ সংগঠন তারুন্যের উচ্ছল প্রানবন্যায় ইতিহাসকে সামনে রেখে অশুভ শক্তির বিরুদ্ধে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। তিনি বঙ্গবন্ধুর ভাষায় বলেন, ছাত্রলীগের ইতিহাস, বাঙালি জাতির ইতিহাস, বাংলাদেশের ইতিহাস। তিনি আরো বলেন, ইতিহাসের বাঁকে বাঁকে পথ পরিক্রমায় এ সংগঠনের নেতা কর্মীরা জাতীয় রাজনীতিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। জনাব আ জ ম নাছির উদ্দীন বলেন, ছাত্রলীগ মেধাবী ছাত্রদের সংগঠন।

১৬ কোটি মানুষের বিশ্বাস ও আস্থার ঠিকানা এ সংগঠন। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন এবং জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে ছাত্রলীগ ছাত্রদের আস্থা ও বিশ্বাস নিয়ে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাবে।

তিনি আশা করেন, ইতিহাস, ঐতিহ্য, গৌরব, অহংকার ও স্বর্ণালী অতীতের পথ ধরে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের অশুভ শক্তির পরাজয় নিশ্চিত করে দেশকে কাংখিত লক্ষ্যে পৌছে দেবে ছাত্রলীগ। তিনি প্রজন্ম পরম্পরায় ছাত্রদের ছাত্রলীগের পতাকাতলে সমবেত হওয়ার আহবান জানান।

সিটিজিনিউজ/এইচএম 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here