মহেশখাল সড়ক প্রয়াত কাউন্সিলর হাবিবুল হকের নামে করার আহবান

0

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সদ্য প্রয়াত পরিচালক, ৩৬ নং গোসাইলডাঙ্গা ওয়ার্ড কাউন্সিলর, চট্টগ্রাম বন্দর ট্রাক মালিক ও কন্ট্রাক্টর এসোসিয়েশন’র সভাপতি, বিন হাবিব বিডি লিঃ’র চেয়ারম্যান মরহুম মোহাম্মদ হাবিবুল হকের স্মরণে এক শোক সভা শনিবার (৬ জানুয়ারি) ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বিদ্যুৎ-জ্বালানী ও খনিজ সম্পদ, নৌ-পরিবহন এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও চেম্বারের প্রাক্তন সভাপতি এম. এ. লতিফ এমপি উপস্থিত ছিলেন।

চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম’র সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন পরিচালকদ্বয় এ. কে. এম. আক্তার হোসেন ও অঞ্জন শেখর দাশ, সাবেক সিনিয়র সহ-সভাপতি এম. এ. ছালাম, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ ও আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম, চট্টগ্রাম বন্দর ট্রাক মালিক ও কন্ট্রাক্টর এসোসিয়েশন’র সাধারণ সম্পাদক আলহাজ্ব জহুর আহাম্মদ, এলপিজি পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক খোরশেদুর রহমান, ২৮ নং ওয়ার্ড কাউন্সিলল মোঃ আব্দুল কাদের ও ২২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সলিমুল্লাহ বাচ্চু, ৩৬নং ওয়ার্ডের বাসিন্দা আলহাজ্ব ফরিদ আহমদ, স্বাধীনতা নারী শক্তি সংগঠনের সভানেত্রী অধ্যাপিকা বিবি মরিয়ম এবং চেম্বারের কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে সেক্রেটারী ইনচার্জ প্রকৌশলী মোহাম্মদ ফারুক বক্তব্য রাখেন।

প্রধান অতিথি এম. এ. লতিফ এমপি বলেন-চিটাগাং চেম্বারের সদ্য প্রয়াত পরিচালক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর মোহাম্মদ হাবিবুল হক সারা জীবন মানুষের পাশে থেকে কাজ করে গেছেন। মানুষের প্রতি তাঁর দায়িত্ববোধ, সহযোগিতা আজীবনের জন্য মানুষের মনে স্থান করে নিয়েছে। মানুষের আশা আকাঙক্ষাকে সর্বদা মূল্যায়ন করে সমস্যা সমাধান করেছেন। এছাড়া তিনি চিটাগাং চেম্বারের পরিচালক নির্বাচিত হয়ে ব্যবসায়ীদের পাাশে থেকে সফলতার সহিত কাজ করেছেন।

তিনি আরো বলেন-মানুষ তাঁর কাজের মাধ্যমে পৃথিবীতে অমর হয়ে থাকে। তিনি প্রয়াত হাবিবুল হক সাহেবের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করার জন্য সবার প্রতি আহবান জানান।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম মরহুম হাবিবুল হক চিটাগাং চেম্বারের তিন বারের সফল পরিচালক ছিলেন। তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশন’র কাউন্সিল হয়ে জনগণের দুঃখ দুর্দশা লাঘবে আন্তরিকভাবে কাজ করে গেছেন। বিশেষ করে ৩৬ নং ওয়ার্ডের জনগণের সমস্যার সমাধানে অগ্রণী ভূমিকা পালন করেন। তাঁর মেধা ও শ্রমের মাধ্যমে মানুষের মন জয় করেছেন। তিনি ছিলেন সফল ব্যবসায়ী, সমাজ সেবক ও আপামর জনসাধারণের শুভাকাক্ষী। তাঁর দেখানো পথ অনুসরণ করে সবাইকে কাজ করার আহবান জানান মাহবুবুল আলম।

চেম্বার সিনিয়র সহ-সভাপতি মোঃ নুরুন নেওয়াজ সেলিম বলেন-চেম্বারের প্রয়াত পরিচালক মোহাম্মদ হাবিবুল হক তাঁর কাজের মাধ্যমে মানুষের মাঝে আজীবন বেঁচে থাকবেন। তাঁর অসামান্য দক্ষতা ও মানুষের প্রতি ভালবাসা যা আজ তাঁকে সবার প্রিয় হিসেবে বিবেচিত করেছে। সভায় বক্তারা তাঁর স্মৃতি রক্ষায় মহেশখালের পাশে নির্মিতব্য সড়ক মরহুম হাবিবুল হকের নামে নামকরণের আহবান জানান। এ সময় অন্যান্যদের মধ্যে পরিচালকৃবন্দ মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), মোঃ জহুরুল আলম, ছৈয়দ ছগীর আহমদ, মোঃ রকিবুর রহমান (টুটুল) ও মোঃ আবদুল মান্নান সোহেল, ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর শফিউল আলম, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, মরহুমের পুত্র, পরিবারের সদস্যসহ অনেক গুনগ্রাহী উপস্থিত ছিলেন।

সিটিজিনিউজ/এইচএম 

Share.

Leave A Reply