স্বাস্থ্য খাতে চসিকের ১৩ কোটি টাকা ভর্তুকি

0
4

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেছেন, স্বাস্থ্য সেবা খাতে ১৩ কোটি এবং শিক্ষা খাতে ৪৩ কোটি টাকা বছরে ভর্তুকি দিয়ে এ দু’খাতে সেবা দিচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।

২০০২ সনে প্রতিষ্ঠিত হেলথ টেকনোলজি উন্নয়নে অতীতে কেউ কাজ করেনি। চলতি বছরে এ প্রতিষ্ঠানটি সংস্কারের জন্য ৮৪ লক্ষ টাকা ব্যয় করা হয়েছে। শিক্ষার্থীদের সুবিধার্থে নতুন একটি হোস্টেল, একটি লিফ্ট ও একটি নতুন জেনারেটর সংযোজন করা হবে।

তিনি বলেন, প্রতিটি ক্ষেত্রে মানুষ যদি বিবেক দ্বারা পরিচালিত হয়, তাহলে তার পক্ষে অসত্য ও অসুন্দর কোন কাজ করা সম্ভব নয়। তিনি প্রত্যেককে সচ্ছতা, সততা ও জবাবদিহীতার ভিত্তিতে বিবেক দ্বারা পরিচালিত হওয়ার পরামর্শ দেন। এ প্রসঙ্গে মেয়র বলেন, পরিবার, সমাজ ও দেশকে অন্তর দিয়ে ভালবেসে দায়িত্ব নিয়ে কাজে নিয়োজিত হলে এবং মানুষের মধ্যে সততা ও আন্তরিকতা থাকলে অভিষ্ট লক্ষ্যে পৌঁছতে কোন বাধাই থাকবে না।

আ জ ম নাছির উদ্দীন বলেন, জনগণের সন্তুষ্টি বিবেচনায় দায়িত্ব পালন করে যাচ্ছি। চলার পথে কোন বাধাকে প্রতিবন্ধকতা বলে মনে করি না। তিনি তাঁর সেবার কাজে সকল মহলের সহযোগিতা প্রত্যাশা করেন।

মেয়র আ জ ম নাছির উদ্দীন আরো বলেন, বিশ্বমানের নাগরিক হওয়ার মানসিকতা ধারণ করে জীবন গড়ে তুলতে হবে। কর্মক্ষেত্রে দেশের স্বার্থকে বিবেচনায় রেখে দায়িত্ব পালন করে পরিবার, সমাজ ও দেশের কল্যানে নিজেকে শপে দিতে হবে। সর্বক্ষেত্রে নৈতিবাচক দৃষ্টিভঙ্গি এবং সংকীর্নতা পরিহার করে ইতিবাচক চিন্তা-চেতনায় পরিচালিত হয়ে অর্জিত জ্ঞান ও দক্ষতার আলোকে মানুষের কল্যান করতে হবে। মেয়র মেডিকেল টেকনিশিয়ানদের জনগণের সন্তুুষ্টি বিবেচনায় দায়িত্ব পালনের আহবান জানান।

৬ জানুয়ারি শনিবার, দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ইনষ্টিটিউট অব হেলথ টেকনোলজি এন্ড ম্যাটস্ এর মিলনায়তনে অত্র প্রতিষ্ঠানের নবীন শিক্ষার্থী বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে মেয়র এ আহবান জানান।

অত্র শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদের সচিব ডা. মোহাম্মদ জাহেদুর রহমান, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ সেলিম আকতার চৌধুরী, সিনিয়র কনসালটেন্ট ডা. প্রীতি বড়ুয়া, প্রভাষক ডা. পলাশ দাশ বক্তব্য রাখেন। পরে মেয়র বিদায়ী শিক্ষার্থী এবং নবীন শিক্ষার্থীদের মাঝে এপ্রোন ও শিক্ষা সামগ্রী বিতরণ করেন।

সিটিজিনিউজ/এইচএম 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here