এবার হারের শঙ্কা ইংল্যান্ডের

0

ক্রীড়া ডেস্ক  ::     প্রথম তিনটি ম্যাচে হেরেই অ্যাশেজ সিরিজে অসহায় আত্মসমর্পণ করেছে ইংল্যান্ড। সিরিজের শেষ দুটি ম্যাচে ভালো নৈপুণ্য দেখিয়ে কিছুটা মান রক্ষার চেষ্টাই ছিল ইংলিশ ক্রিকেটারদের। কিন্তু সেখানেও খুব বেশি সফল হতে পারছে না জো রুটের দল।

চতুর্থ টেস্টটি ড্র হওয়ার পর সিরিজের পঞ্চম ও শেষ টেস্টটিতে ইনিংস ব্যবধানে হারের শঙ্কা চেপে বসেছে ইংল্যান্ড সমর্থকদের মনে। প্রথম ইনিংসে ৩৪৬ রান সংগ্রহ করে শুরুটা ভালোভাবেই করেছিল ইংল্যান্ড। কিন্তু জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া গড়েছে রানের পাহাড়।

উসমান খাজা, শন মার্শ ও মিচেল মার্শের শতকে ভর করে অস্ট্রেলিয়ার স্কোরবোর্ডে জমা হয়েছে ৬৪৯ রান। ৩০৩ রানের ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরুর পর শুরুতেই ধাক্কা খেয়েছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ান বোলারদের দারুণ নৈপুণ্যে মাত্র ৪৩ রান সংগ্রহ করতেই ইংল্যান্ড হারিয়েছে তিনটি উইকেট।

শূন্য রান করে সাজঘরমুখী হয়েছেন ওপেনার মার্ক স্টোনম্যান। আরেক ওপেনার অ্যালিস্টার কুক সাজঘরে ফিরেছেন মাত্র ১০ রান করে। জেমস ভিনস আউট হয়েছেন ১৮ রানের মাথায়।

এখন ইনিংস পরাজয় এড়ানোর জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন অধিনায়ক জো রুট ও দাওয়িদ মালান। তবে সেটির জন্য এখনো ইংল্যান্ডকে সংগ্রহ করতে হবে ২৫৮ রান।
সিটিজিনিউজ / এসএ

Share.

Leave A Reply