বাংলাদেশ ক্রীড়া সমিতি বর্ষসেরাদের পুরস্কার বিতরণ

0

ক্রীড়া ডেস্ক  ::     বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। শুটার অর্ণব সারার লাদিফ ও ফুটবলার জাফর ইকবালকে হারিয়ে এই পুরস্কার জিতেন তিনি।

সাকিব গতবছর টেস্টে ৬৬৫ রান ও ২৯ উইকেট নিয়েছেন। এ ছাড়া নিউজিল্যান্ড সফরে দারুণ একটি ডাবল সেঞ্চুরি করেছিলেন। ওয়ানডেতেও তাঁর পারফরম্যান্স ছিল বেশ নজরকাড়া। এমন সব সাফল্য তাঁর এই পুরস্কার জিততে মূল ভূমিকা রেখেছে।

দর্শক ভোটে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড বিভাগে বছরের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়াবিদের পুরস্কার জিতেছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এ ছাড়া বর্ষসেরা ক্রিকেটারও হয়েছেন সাকিব আল হাসান। আর বর্ষসেরা ফুটবলার জাফর ইকবাল, বর্ষসেরা দাবাড়ু এনামুল হোসেন রাজীব ও বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন মোহাম্মদ সালাউদ্দিন।

ক্রীড়া লেখক সমিতি ১৯৬৪ সাল থেকে এই পুরস্কার দিয়ে আসছে। আজ শনিবার রাজধানীতে এক অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ পুরস্কার জয়ীদের হাতে ট্রফি ও সার্টিফিকেট তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ব ক্রীড়া সাংবাদিক সংস্থার এশিয়া অঞ্চলের (এআইপিএস) সহ-সভাপতি সাবা নায়েকে।

অনুষ্ঠানে ভিন্নধর্মী পারফরম্যান্স দেখান বিকেএসপির জিমন্যাস্টরা। আর গান গেয়েছেন জাতীয় দলের ফুটবলার ওয়ালী ফয়সাল। অনুষ্ঠানে সাবেক-বর্তমান তারকারা ছাড়াও উপস্থিত ছিলেন ক্রীড়া সংগঠক, বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তারা।

উপস্থিত ছিলেন ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন, সাবেক ফুটবলার আশরাফউদ্দিন আহমেদ চুন্নু, জাকারিয়া পিন্টু, কায়সার হামিদ, ইলিয়াস হোসেন ও সত্যজিত দাস রুপু।
সিটিজিনিউজ / এসএ

Share.

Leave A Reply