চসিকের উদ্যোগে খানাভাণ্ডার শুমারি শুরু ১৪ জানুয়ারি 

0

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪১ ওয়ার্ডে খানাভাণ্ডার শুমারি শুরু হচ্ছে। আগামী ১৪ জানুয়ারি থেকে এ খানাভাণ্ডার শুমারি শুরু হয়ে তা ২ ফেব্রুয়ারি ২০১৮ খ্রি. পর্যন্ত চলবে। ৪১ ওয়ার্ডে ১৫২টি জোনে ভাগ হয়ে ২৯৫৭ জন গননাকারী ও ৫৪১ জন সুপারভাইজাারের মাধ্যমে এ খানাভাণ্ডার শুমারি কাজ সম্পন্ন করা হবে।

৪১ ওয়ার্ডে আগামীকাল ৯ জানুয়ারি থেকে ১১ ই জানুয়ারি পর্যন্ত শুমারির কাজে নিয়োজিত সুপারভাইজার, গণনাকারীদের জন্য এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়েছে। এ কাজে সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরকে সভাপতি ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরগণকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে। তারা এ কাজের সার্বিক দায়িত্ব তদারকি করবেন।

০৮ জানুয়ারি সোমবার বিকেলে খানাভাণ্ডার শুমারি উপলক্ষে ন্যাশনাল হাউজ হোল্ড ডাটা বেইজ (এনএইচডি) প্রকল্পের আওতায় বিভাগীয় পরিসংখ্যান ব্যুরো আয়োজিত চসিক শুমারি কমিটির সভায় এ তথ্য পাওয়া যায়।

চসিক আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

এতে প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সামসুদ্দোহা, প্রধান রাজস্ব কর্মকর্তা ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান ও বিভাগীয় পরিসংখ্যান ব্যুরোর যুগ্ম পরিচালক মো. রফিকুল ইসলাম সহ প্রমুখ উপস্থিত ছিলেন। 

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন খানাভাণ্ডার শুমারি কাজে স্ব স্ব ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের জনগুরুত্বপূর্ণ এ সরকারি কাজে সার্বিক সহযোগিতা ও দায়িত্বশীল ভূমিকা পালন করার জন্য আহবান জানান।

তিনি বলেন, কাউন্সিলরদের দায়িত্বশীলতা ও তৎপরতার উপর নির্ভর করবে এ কাজ সুষ্ঠুভাবে সম্পাদন করা।

সিটিজিনিউজ/এইচএম 

 

Share.

Leave A Reply