জয়ের পথে এগিয়ে চলেছে বার্সা

0
17

ক্রীড়া ডেস্ক  ::    এবারের মৌসুমের শুরুতে নেইমার বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যাওয়ার পর অনেকেই হয়তো মনে করেছিলেন, কিছুটা টালমাটাল পরিস্থিতিই দেখা যাবে কাতালোনিয়ার এই ক্লাবটিতে।

কিন্তু নেইমারের অনুপস্থিতি বিন্দুমাত্র টের পেতে দিচ্ছেন না মেসি-সুয়ারেজ-পাউলিনহোরা। এবারের মৌসুমের শুরু থেকেই বার্সেলোনা দেখিয়ে চলেছে দুর্দান্ত নৈপুণ্য। লা লিগার মাঝপথে এসেই শিরোপার অনেকটা কাছাকাছি চলে গেছে বার্সা।

গতকাল রোববার সর্বশেষ ম্যাচে বার্সা ৩-০ গোলের দাপুটে জয় পেয়েছে লেভান্তের বিপক্ষে। নিজেদের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল বার্সা। ১২ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি করেছিলেন লিওনেল মেসি।

৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজ। আর দ্বিতীয়ার্ধে খেলা শেষ হওয়ার কয়েক মুহূর্ত আগে লেভান্তের জালে তৃতীয়বারের মতো বল জড়ান পাউলিনহো।

লেভান্তের বিপক্ষে ৩-০ গোলের এই জয় দিয়ে লা লিগার শীর্ষস্থানটা আরো ভালোমতো নিজেদের দখলে নিয়েছে বার্সা। ১৮ ম্যাচ শেষে ৪৮ পয়েন্ট নিয়ে তারা আছে সবার ওপরে। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধানটাও অনেক, ৯ পয়েন্ট।

১৮ ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো। তাদের নগর প্রতিদ্বন্দ্বী আর বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ আছে আরো পেছনে। ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চলে যেতে হয়েছে রিয়ালকে। তারা অবশ্য বার্সা-আতলেতিকোর চেয়ে একটি ম্যাচ কম খেলেছে।

আর ৩৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ভ্যালেন্সিয়া। লা লিগার অপর ম্যাচে হোঁচট খেয়েছে রিয়াল মাদ্রিদ। সেল্টা ভিগোর বিপক্ষে ড্র করেছে ২-২ গোলের ব্যবধানে। মাঠ ছাড়তে হয়েছে পয়েন্ট ভাগাভাগির হতাশা নিয়ে।

সিটিজিনিউজ / এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here