ইনজুরি পিছু ছাড়ছে না স্টেইনের!

0

ক্রীড়া ডেস্ক  ::    ইনজুরি পিছু ছাড়ছে না ডেল স্টেইনের। বেশ কিছুদিন পর ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে ফিরতে পারলেও আবার চোট পেয়েছেন দক্ষিণ আফ্রিকার এই ডানহাতি পেসার। ছিটকে গেছেন ভারতের বিপক্ষে সিরিজ থেকে।

স্টেইনকে নিয়েই ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। কেপটাউনে প্রথম টেস্টে মাঠেও নেমেছিলেন স্টেইন। প্রথম ইনিংসে ব্যাট হাতে করেছিলেন ১৬ রানের অপরাজিত ইনিংস।

বল হাতে নিয়েছিলেন দুটি উইকেট। কিন্তু তৃতীয় দিনের খেলায় আবার নতুন করে গোড়ালিতে চোট পেয়েছেন স্টেইন। দ্বিতীয় ইনিংসে আর বোলিংও করতে পারেননি এ সময়ের অন্যতম সেরা এই পেসার। তাতে অবশ্য খুব বেশি ভুগতে হয়নি স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে।

ভারনন ফিল্যান্ডারের অসাধারণ বোলিংয়ে প্রোটিয়ারা পেয়েছে ৭২ রানের দারুণ জয়। তবে সিরিজের বাকি দুটি টেস্টে খেলতে পারবেন না স্টেইন। নতুন এই গোড়ালির চোটের পর পরীক্ষা-নিরীক্ষা করেছেন স্টেইন।

সেখান থেকে দেখা গেছে অন্তত চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। হুট করে এই চোটের কারণে দারুণ একটি রেকর্ড গড়ার জন্য আরো অপেক্ষা করতে হবে স্টেইনকে।

আর মাত্র তিনটি উইকেট নিতে পারলেই টেস্টে দক্ষিণ আফ্রিকার পক্ষে সবচেয়ে বেশি উইকেট শিকারের নতুন রেকর্ড গড়বেন স্টেইন। ছাড়িয়ে যেতে পারবেন শন পোলককে।

১৯৯৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত ১০৮টি টেস্ট খেলে পোলক নিয়েছিলেন ৪২১ উইকেট। আর মাত্র ৮৬টি টেস্ট খেলেই স্টেইন শিকার করেছেন ৪১৯ উইকেট।
সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply