হার দিয়ে বিরাটের যাত্রা শুরু!

0

ক্রীড়া ডেস্ক   ::     লক্ষ্য মাত্র ২০৮ রান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে এই রান তাড়া করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত। দলীয় মাত্র ৩৯ রানে তিন উইকেট হারিয়ে বসে তারা। এর পর আর খুব একটা ঘুরে দাঁড়াতে পারেনি তারা।

তাই মাত্র ১৩৫ রানে দ্বিতীয় ইনিংস গুটিয়ে নিলে বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয় কোহলিদের। কেপটাউনে সিরিজের প্রথম টেস্টে ভারত হেরেছে ৭২ রানে।

প্রোটিয়া পেসার ভার্নন ফিল্যান্ডার একাই ভারতীয় ব্যাটিংয়ে ধস নামান। তিনি ১৫.৪ ওভার বল করে ৪২ রান দিয়ে ছয় উইকেট তুলে নেন। দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের হয়ে সর্বোচ্চ সংগ্রহ রবিচন্দ্রন অশ্বিনের।

শেষ দিকে ব্যাটিংয়ে নেমে তিনি কিছুটা দৃঢ়তা দেখালে তাঁদের হারের ব্যবধান কিছুটা কমে। তিনি ৮১ মিনিট পিচে থেকে ৩৭ রানের একটা ইনিংস খেলেন। দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ অধিনায়ক কোহলির। তিনি ২৮ রান করেন।

অন্যারা আসা যাওয়ায় ব্যস্ত থাকায় দুই শতকের কিছুটা বেশি রানও টপকাতে পারেনি সফরকারী দলটি। অবশ্য দক্ষিণ আফ্রিকার উইকেট যে বরাবরই বোলারদের স্বর্গরাজ্য, সেটা আবার প্রমাণিত হয়েছে। কেপটাউনে সিরিজের প্রথম টেস্টে বোলাররাই ছড়ি ঘুরিয়েছেন।

এর আগে ভারতীয় বোলারদের দাপটে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংস মাত্র ১৩০ গুটিয়ে যায়। তাদের এই ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ ছিল সাবেক অধিনায়ক ডি ভিলিয়ার্সের।

তিনি করেছেন মাত্র ৩৫ রান। মোহাম্মদ শামি ও জশপ্রীত বুমরাহ দুজনে তিনটি করে উইকেট নিয়ে প্রতিপক্ষের ব্যাটিংয়ে ধস নামান। ভুবনেশ্বর কুমার ও হার্দিক পাণ্ডিয়া পান দুটি করে উইকেট। এর আগে প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা করেছিল ২৬৮ রান। জবাবে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২০৯ রানে।
সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply