বিসিএলে মুমিনুলের চমক!

0

ক্রীড়া ডেস্ক  ::    আসন্ন ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের দলে নেই মুমিনুল হক। অবশ্য এর পর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দলে জায়গা পেতে পারেন তিনি, সেটা ধরেই নেওয়া যায়।

এই সিরিজের আগে নিজের প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিচ্ছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) খেলতে নেমে প্রথম দিনেই দারুণ সেঞ্চুরি করেছেন তিনি।

সাভার বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) অনুষ্ঠিত ম্যাচে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের হয়ে খেলতে নেমে মুমিনুল ১৬৯ রানের হার-না-মানা একটি ইনিংস খেলেন। তাঁর সামনে ডাবল সেঞ্চুরির হাতছনি। তাঁর এই ইনিংসে ১৮টি চার ও দুটি ছক্কার মার রয়েছে। বল খরচ করেছেন ২০৭টি।

মুমিনুলের এই সেঞ্চুরির ওপর ভর করে পূর্বাঞ্চল প্রথম দিন শেষে পাঁচ উইকেটে ৩৪০ রান করে। মুমিনুলের সেঞ্চুরি ছাড়াও জাকির হাসান অপরাজিত ৪৭ রান করেন। এ ছাড়া ইয়াসির আলী ৩৩, মোহাম্মদ আশরাফুল ১৩ ও অলক কাপালি ৩৫ রান করে সাজ ঘরে ফিরে যান।

দক্ষিণাঞ্চলের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন আব্দুর রাজ্জাক ও সাকলাইন সজীব। জাতীয় দল থেকে সদ্য বাদ পড়া সৌম্য সরকার নেন একটি উইকেট। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিনের অন্য ম্যাচে বিসিবি উত্তরাঞ্চলের মুখোমুখি হয়েছে ওয়ালটন মধ্যাঞ্চল।

মধ্যাঞ্চল প্রথমে ব্যাট করতে নেমে ১৮৮ রানেই ইনিংস গুটিয়ে নেয়। তাদের এই ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ ইরফান শুক্কুরের। তিনি ৫৭ রান করেন। এর জবাবে কোনো উইকেট না হারিয়ে ৯৩ রান করেছে উত্তরাঞ্চল।
সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply