সুবিধাবঞ্চিত মানুষের পাশে রক্তদাতা সংগঠন ‘কনিকা’

0 51

Get real time updates directly on you device, subscribe now.

চট্টগ্রামের তরুণ শিক্ষার্থীদের হাত ধরে গড়ে ওঠা রক্তদাতা সংগঠণ ‘কণিকা’র উদ্যেগে  ৫ই জানুয়ারি খাগড়াছড়ির কমলছড়ি ইউনিয়নের এক প্রত্যন্ত গ্রামে শতাধিক সুবিধাবঞ্চিত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরন,বিনামূল্যে চিকিৎসাসেবা দান ও ঔষুধ বিতরন করা হয়।সহযোগী হিসেবে ছিলো স্বেচ্ছাব্রতী উজ্জ্বীবক ফোরাম।

এতে সভাপতিত্ব করেন ‘কণিকা’র সভাপতি সাইফুল্লাহ মুনির। উপস্থিত ছিলেন কমলছড়ি ইউপি চেয়ারম্যান চাউপ্রু মারমা,বিশ্ব সাহিত্য কেন্দ্রের সাবেক প্রগ্রাম অফিসার আবদুল হালিম,কণিকার সহ সভাপতি, মহসীন,দুর্নীতি প্রতিরোধ কমিটির নির্বাহী সদস্য রবিউল ইসলাম,স্বেচ্ছাব্রতী উজ্জীবক ফোরামের সভাপতি রানা হামিদ,বেটছড়ি জুনিয়র স্কুলের প্রধান শিক্ষকসহ অন্যান্যরা।

ইউপি চেয়ারম্যান চাউপ্রু মারমা বলেন, “রক্তদাতা সংগঠন কণিকা সুবিধাবঞ্চিতদের জন্য শীতবস্ত্রের ব্যাবস্থা করেছে জেনে আমি সত্যিই খুশি হয়েছি। আমি বিশ্বাস করি,কণিকার স্বেচ্ছাসেবকদের মতো সবাই যদি সমাজে সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করে তাহলে দেশ একদিন দরিদ্র  ‍শূণ্য হবে।”

সাইফুল্লাহ মুনির বলেন, ” ‘সৃষ্টির জন্য ভালোবাসা’ স্লোগানটি বুকে ধারণ করে চট্টগ্রাম বিশ্ববিদালয়ের তিনজন তরুণের হাত ধরে কণিকার জন্ম। আমরা মূলত রক্তদানে সবাইকে উৎসাহ দিই। তাছাড়া নিজের খরচের টাকা থেকে কিছু টাকা বাঁচিয়ে সুবিধাবঞ্চিতদের পাশে দাড়াতে চেষ্টা করি”।

অনুভূতি জানতে চাইলে স্বেচ্ছাসেবক মোঃ আরাফাত বিন হাসান বলেন, ‘কণিকা সবাইকে রক্তদানে উৎসাহ দানের পাশাপাশি সুবিধা বঞ্চিতদের পাশে দাড়ায়। ঠিক এই কারনে কণিকার একজন সদস্য হিসেবে আমি গর্ববোধ করি”।

সিটিজিনিউজ/এইচএম

You might also like

Leave A Reply

Your email address will not be published.