চট্টগ্রামে প্রণব মুখার্জি আগমন ঘিরে সাজসাজ রব

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবার(১৬ জানুয়ারি) আসছেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে লাগানো হয়েছে সিসিটিভি ক্যামেরা। সোমবার(১৫ জানুয়ারি) থেকে পুরো বিশ্ববিদ্যালয় এলাকা মনিটরিং এর আওতায় আনা হয়েছে।

গোয়েন্দা নজরদারি বাড়ানোর পাশাপাশি ক্যাম্পাসে বহিরাগত প্রবেশের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে,নিরাপত্তার অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়েরসব শিক্ষার্থীকে আইডি কার্ড সাথে নিয়ে ক্যাম্পাসে অবস্থান করতে নির্দেশ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড.কামরুল হুদা বলেন, বিশ্ববিদ্যালয়ে বাড়তি নিরাপত্তা হিসেবে সার্বক্ষণিক সিসিটিভিতে মনিটরিং করা হচ্ছে প্রতিটি জায়গায় গোয়েন্দারা চোখ রাখছেন ভিআইপি প্রটোকলের জন্য যে ধরনের নিরাপত্তা ব্যবস্থা থাকা দরকার তার সবই নেওয়া হয়েছে।আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকেও নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

তিনি জানান, ক্যাম্পাসে এসএসএফ, পুলিশের স্পেশাল ব্রাঞ্চ (এসবি), ডিটেকটিভ ব্রাঞ্চসহ (ডিবি), সরকারি বিভিন্ন গোয়েন্দা সংস্থা মোতায়েন থাকবে।

মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আসার পর বেলা ১২টা থেকে আড়াইটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হলের মাঠে একটি অনুষ্ঠানে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দিবেন। সেখানে তাকে ডি.লি.ট ডিগ্রিতে ভূষিত করবে বিশ্ববিদ্যালয় রপরিবার।পরে তিনি ব্রিটিশবিরোধী আন্দোলনের অগ্রনায়ক মাস্টার দা সূর্যসেন ও প্রীতিলতা ওয়াদ্দেদারের নামে নির্মিত বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হল পরির্দশন করবেন।

সিটিজিনিউজ/এসএইচ

Share.

Leave A Reply