ওয়ানডের অপেক্ষায় মিরপুর স্টেডিয়াম

0

ক্রীড়া ডেস্ক  ::    ২০০৬ সালে যাত্রা শুরুর পর অনেকটা পথই পেরিয়ে গেল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। চলে এসেছে দারুণ এক মাইলফলকের দ্বারপ্রান্তে। আগামীকাল বুধবার ত্রিদেশীয় সিরিজের ম্যাচ দিয়ে মিরপুর স্টেডিয়াম পূর্ণ করবে ১০০ ওয়ানডের মাইলফলক।

ত্রিদেশীয় সিরিজের পরবর্তী ম্যাচ ১৭ জানুয়ারি শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের সাথে। খেলাটি অনুষ্ঠিত হবে শেরেবাংলা স্টেডিয়াম, মিরপুরে। ওই দিন অন্য কারণে ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে। কারণ শ্রীলঙ্কা- জিম্বাবুয়ের ম্যাচের মাধ্যমে মিরপুর স্টেডিয়ামে মাত্র ১১ বছরে শততম ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে।

১৯৮০ সালে মিরপুর স্টেডিয়ামটি মূলত ফুটবল খেলার জন্য বানানো হলেও ২০০৪ সালে বিসিবি এটি নিজেদের নিয়ন্ত্রণে নেয়। ২০০৬ সালের মার্চে ২৫ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন এই স্টেডিয়ামে প্রথমবারের মতো আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হয়। এখন পর্যন্ত এই স্টেডিয়ামে অনুষ্ঠিত ৯৯টি ওয়ানডের মধ্যে টাইগাররাই খেলেছে ৮৩টি ম্যাচ।

যার মধ্যে জিতেছে ৩৯টি ম্যাচে, পরাজয় ৪৩টি ম্যাচে। আর একটি ম্যাচ পণ্ড হয়েছে বৃষ্টির বাধায়। আন্তর্জাতিক টুর্নামেন্টের মধ্যে এই ভেন্যুটি আইসিসি বিশ্বকাপ ২০১১, আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি কাপ ২০১৪ এবং আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০১৬ আয়োজন করে।

শততম ম্যাচের সাক্ষী অন্য স্টেডিয়ামগুলো হলো শারজা ক্রিকেট স্টেডিয়াম, সিডনি ক্রিকেট গ্রাউন্ড, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড, হারারে স্পোর্টস ক্লাব এবং রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়াম। তবে মিরপুর স্টেডিয়াম সবচেয়ে দ্রুততম সময়ে শততম ম্যাচ আয়োজন করার গৌরব অর্জন করতে যাচ্ছে।
সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply