শেকল বন্দি ১৩ সন্তান!

0

আন্তর্জাতিক ডেস্ক   ::     যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অন্ধকার একটি ঘর থেকে শেকল বন্দি ১৩ ভাইবোনকে উদ্ধার করেছে পুলিশ। এদের বয়স দুই থেকে ২৯ বছর। লস এঞ্জেলেস থেকে ৯৫ কিলোমিটার দূরে একটি বাড়িতে আটক ছিল এই ১৩ ভাইবোন। তাদের উদ্ধার করে একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে ১৩ সন্তানকে শেকলবন্দি করে নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ডেভিড অ্যালেন টুরপিন (৫৭) ও লুইস এনা টুরপিন (৪৯)দম্পতিকে। তবে কেন এই দম্পতি তাঁদের সন্তানদের এভাবে আটকে রেখেছিলেন সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

বিবিসি বলছে, রিভারসাইডের শেরিফ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, শনিবার নির্যাতিতদের একজন বাড়ি বের হতে সক্ষম হয়। এরপর সে একটি মোবাইল থেকে ফোন করে পুলিশকে তাদের আটক থাকার কথা জানায়।

শেকলবন্দি-১৩-ভাইবোন-পুলিশ জানায়, প্রথমে যে মেয়েটি বের এসে খবর দিয়েছিল তার বয়স ১৭। তবে অপুষ্টি ও দুর্বলতার কারণে মনে হচ্ছিল ওই মেয়ের বয়স ১০ বছর।

সে জানায়, তার ১২ ভাইবোনকে আটকে রাখা হয়েছে। পরে তাদেরকে অন্ধকার ও দুর্গন্ধযুক্ত পরিবেশ থেকে উদ্ধার করা হয় ।

এদের কয়েকজনকে শেকল দিয়ে বিছানার সঙ্গে তালা বদ্ধ করে রাখা ছিল। ডেভিড টুরপিন স্থানীয় স্যান্ডক্যাসেল ডে স্কুলের অধ্যক্ষ ছিলেন। ২০১১ সালে এই দম্পতি নিজেদের দেউলিয়া ঘোষণার জন্য আবেদন করেন। সেখানে উল্লেখ করা হয়, এক লাখ থেকে পাঁচ লাখ ডলার ঋণ ছিল তাঁদের।

ওই সময়েই ডেভিড একটি প্রতিষ্ঠানে প্রকৌশলী হিসেবে কাজ করতেন। বছরে এক লাখ ৪০ হাজার ডলার আয়ও করতেন। ক্যালিফোর্নিয়ার শিক্ষা বিভাগের ওয়েবসাইট থেকে এসব তথ্য পাওয়া গেছে।

সিএনএনকে ডেভিডের মা বেটি জানান, একটা সময় ছিল যখন ১৩ জন ছেলে মেয়ে নিয়ে ওই দম্পতি একই রকম পোশাক পরে ঘুরতে ছুটিতে যেতেন।-মা-বাবা-গ্রেপ্তার

সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply