বোয়ালখালীতে কালভার্ট নির্মাণে বাধা, ইউপি সদস্যকে মারধর

0

বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী ইউনিয়নে একটি কালভার্ট পুন:নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা। এ ছাড়া শ্রমিকসহ ইউনিয়ন পরিষদের মহিলা সদস্যকে মেরে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

গত ১৪ জানুয়ারি বিকেলে উপজেলার পশ্চিম গোমদন্ডী ইউনিয়নের ৯নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গত ১৫ জানুয়ারি রাতে ইউপি সদস্য হোসনে আরা বেগম বাদী হয়ে থানায় ৪জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন।

ইউপি সদস্য হোসনে আরা বেগম জানান, চলতি অর্থ বছরে গৃহিত এলজিপিএস-২ এর আওতায় ৯নং ওয়ার্ডের শহীদ রুস্তম আলী সড়কে ৩০ বছরের পুরোনো কালভার্ট পুন:নির্মাণের কাজ গত ২০ ডিসেম্বর থেকে শুরু করি। এতে স্থানীয় মৃত আবুল কাসেম প্রকাশ ভোলা মাঝির ছেলে হাজী সেলিম (৪০) বাধা প্রদান করে। বিষয়টি গত ১৪ জানুয়ারি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হলে তিনি মীমাংসা করে দেন। ওইদিন বিকেলে কাজ শুরু করলে হাজী সেলিমের নেতৃত্বে দুর্বৃত্তরা নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে শ্রমিকসহ আমাকে মারধর করে। এ সময় শ্রমিকদের বেতন ও নির্মাণ সামগ্রী ক্রয়ের জন্য সাথে থাকা নগদ টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ করেন তিনি।

পশ্চিম গোমদন্ডী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবু তাহের জানান, পুরোনো কালভার্ট পুন:নির্মাণে সরকারি বরাদ্দ সাপেক্ষে কাজ শুরু করা হয়। স্থানীয় হাজী সেলিম নিজের জায়গা দাবি করে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আছিয়া খাতুন বলেন,সরকারী কাজে বাধাদানকারীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হচ্ছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিমাংশু কুমার দাস রানা জানান, মামলা রুজু করা হয়েছে। অপরাধীদের গ্রেফতারে অভিযান চলছে।

সিটিজিনিউজ/এইচএম 

Share.

Leave A Reply