নাশকতা ঠেকাতে অভিযান অব্যাহত,গ্রেফতার ৩০

0

চট্টগ্রামে নাশকতা ঠেকাতে বিশেষ অভিযান অব্যাহত রেখেছে পুলিশ। গত ২৪ ঘণ্টায় নগরী ও জেলায় অভিযান চালিয়ে ৩০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে ২৪ জন বিএনপির এবং ৬ জন জামায়াত নেতাকর্মী আছেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায় ঘোষণাকে কেন্দ্র করে গত সপ্তাহে নগরী ও জেলায় বিশেষ অভিযান শুরু হয়েছিল।

বিদেশ থেকে জিয়া এতিমখানা ট্রাস্টের নামে আসা দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। গত ৮ ফেব্রুয়ারি এই রায় ঘোষিত হয়েছে।

রায় ঘোষণার দুইদিন পর শনিবার সকালে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রেজাউল মাসুদ  জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় জেলায় ২৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে বিএনপির ২৪ জন ও জামায়াতের ৫ জন আছেন।

জেলার সীতাকুণ্ডে ১ জন, মিরসরাইয়ে ২ জন, ফটিকছড়িতে ২ জন, হাটহাজারীতে ১২ জন, রাউজানে ১ জন, বোয়ালখালীতে ১ জন, চন্দনাইশে ১ জন এবং সাতকানিয়ায় ২ জন, লোহাগাড়ায় ৩ জন, বাঁশখালীতে ২ জন, ফটিকছড়ির ভুজপুর থানায় ২ জন এবং মিরসরাইয়ের জোরারগঞ্জ থানায় ১ জন আছেন।

এদিকে নগরীর বায়েজিদ বোস্তামি থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ মঈন উদ্দীন  জানিয়েছেন, শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) রাতে নগরীর আমিন কলোনি থেকে মো.রবিউল ইসলাম (৪০) নামে এক জামায়াত নেতাকে আটক করা হয়েছে।

আটকের পর রবিউলকে গত ৬ ফেব্রুয়ারি নাশকতার পরিকল্পনার অভিযোগে বায়েজিদ বোস্তামি থানায় দায়ের হওয়া বিশেষ ক্ষমতা আইনের একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। রবিউল বায়েজিদ বোস্তামি থানা জামায়াতের সদস্য বলে জানিয়েছেন তিনি।

Share.

Leave A Reply