‘প্রচলিত গতানুগতিক শিক্ষায় অাধুনিকায়ন সম্ভব নয়’

0 79

Get real time updates directly on you device, subscribe now.

নিজস্ব প্রতিবেদক ::   শিক্ষার গুণগত মান বৃদ্ধি ও নৈতিক মূল্যবোধসম্পন্ন মানুষ তৈরিতে বর্তমান সরকারের প্রধান লক্ষ্য বলে মন্তব্য করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। নূন্যতম শর্ত পূরণে ব্যর্থ বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো বেশিদিন চলতে পারবে না বলেও জানান তিনি।

রোববার চট্টগ্রামের চন্দনাইশ থানাধীন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত সমাবর্তন অনুষ্ঠানে চ্যান্সেলর ও রাষ্ট্রপতির পক্ষে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। পরে অনুষ্ঠানে সভাপতির ভাষণে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষার মান বৃদ্ধিতে সরকার নানামুখী উদ্যোগ নিচ্ছে জানিয়ে নুরুল ইসলাম নাহিদ বলেন, ‘প্রচলিত গতানুগতিক শিক্ষায় তা সম্ভব নয়। বর্তমান যুগের সঙ্গে সঙ্গতিপূর্ণ আধুনিক বিশ্বমানের শিক্ষা, জ্ঞান-প্রযুক্তিতে দক্ষ, নৈতিক মূল্যবোধসম্পন্ন পরিপূর্ণ মানুষ তৈরি করা আমাদের প্রধান লক্ষ্য। তারা আধুনিক ডিসেন্ট বাংলাদেশ গড়ে তুলবে এবং ভবিষ্যতে নেতৃত্ব দিতে সক্ষম হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দুই হাজারের বেশি গ্র্যাজুয়েটের হাতে সনদপত্র তুলে দেন। এঁদের মধ্যে স্বর্ণপদক লাভ করেন ১৩ জন।অনুষ্ঠানে শিক্ষা প্রতিষ্ঠান-সংশ্লিষ্টদের ব্যবসা ও মুনাফার চিন্তা ত্যাগ করে সেবার মান নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সিটিজিনিউজ / এসএ / এএস

You might also like

Leave A Reply

Your email address will not be published.